এবার উত্তর আমেরিকায় পণ্য পাঠাবে ওয়ালটন

রবিবার, জানুয়ারি 16 2022
ড্যানবি অ্যাপ্লায়েন্সের সাথে ব্যবসায়িক চুক্তি স্বাক্ষর ওয়ালটনের


আমেরিকা ও কানাডা ভিত্তিক গৃহস্থালী পণ্যের জনপ্রিয় প্রতিষ্ঠান ড্যানবি অ্যাপ্লায়েন্সের সাথে এক ব্যবসায়িক চুক্তি সম্পন্ন করেছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি। এ চুক্তির মধ্যে দিয়ে আরও সম্প্রসারিত হলো ওয়ালটন পণ্যের রপ্তানি বাজার।


চুক্তি অনুযায়ী উত্তর আমেরিকার ক্রেতাদের চাহিদা লক্ষ্য রেখেই পণ্য উৎপাদন করবে ওয়ালটন। বাংলাদেশে তৈরি এসব পণ্য আমেরিকা ও কানাডা অঞ্চলে বিক্রি করবে ড্যানবি অ্যাপ্লায়েন্স। সম্প্রতি লাস ভেগাসে অনুষ্ঠিত হয়ে যাওয়া ইলেকট্রনিক্স কনজ্যুমার শো ‘সিইএস২০২২’ এ অংশ নেয় ওয়ালটনের উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতিনিধিদল। প্রদর্শনী চলাকালে ওয়ালটন ও ড্যানবির মধ্যে স্বাক্ষরিত হয় পারস্পরিক এ সমঝোতা চুক্তি (এমওইউ)। চুক্তিতে ওয়ালটনের পক্ষে স্বাক্ষর করেন গ্লোবাল বিজনেস ডিভিশনের প্রেসিডেন্ট এডোয়ার্ড কিম এবং ড্যানবির পক্ষে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানের চিফ ফিনান্সিয়াল অফিসার এন্ড্রু রেমন্ড।

এ প্রসঙ্গে ওয়ালটন হাই টেকের এমডি ও সিইও গোলাম মুর্শেদ বলেন, চুক্তির ফলে আমেরিকা অঞ্চলে প্রথমবারের মত বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবে ওয়ালটন । এছাড়া ২০৩০ সালের মধ্যে বিশ্বের অন্যতম শীর্ষ ব্র্যান্ডে পরিনত হতে এ চুক্তি গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। অপরদিকে ড্যানবির প্রেসিডেন্ট ও সিইও জিম এন্থিল উত্তর আমেরিকা অঞ্চলে ওয়ালটনের তৈরি পণ্যের বাজার সম্প্রসারণে ব্যক্ত করেন দৃঢ় প্রত্যয়।
share on