মোবাইল ফোন উৎপাদনে আসছে প্রাণ-আরএফএল গ্রুপ

রবিবার, জানুয়ারি 09 2022
মোবাইল ফোন উৎপাদন করছে প্রাণ- আরএফএল গ্রুপ


ভোগ্য পণ্যের পাশাপাশি এবারে পোল্ট্রি ব্যবসা এবং মোবাইল ফোন উৎপাদনে আসছে দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ প্রাণ- আরএফএল। এছাড়াও গার্মেন্টস, জুতো, গ্লাসওয়্যার সহ বিভিন্ন খাতে নিজেদের অবস্থান তৈরি করতে আরও প্রায় ১৭০০ কোটি টাকা বিনিয়োগ করতে যাচ্ছে দেশের শীর্ষস্থানীয় এ শিল্পগ্রুপ। ফলে নতুন করে বিশ হাজার লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলে দাবি করা হয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে।

নরসিংদীতে অবস্থিত প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কে স্মার্ট ও ফিচার ফোনের পাশাপাশি হেডফোন, ব্যাটারি, চার্জারসহ বিভিন্ন ধরণের মোবাইল এক্সেসরিজ উৎপাদন করবে আরএফএল গ্রুপ। আগামী মার্চেই নিজস্ব কারখানায় উৎপাদিত প্রোটন ব্র্যান্ডের এসব ফোন ক্রেতাদের হাতে তুলে দেয়ার জন্য শেষ মূহুর্তের প্রস্তুতি চলছে। এছাড়া ও বিভিন্ন ধরণের ভোগ্যপণ্য উৎপাদনের লক্ষ্যে গাজিপুর মুক্তারপুরে কালিগঞ্জ এগ্রো প্রসেসিং লিমিটেড নামে ১৮০ বিঘা জমিতে নতুন একটি ইন্ডাস্ট্রিয়াল পার্ক তৈরি করা হচ্ছে। এ কারখানায় উৎপাদিত পণ্য বছরের শেষ নাগাদ বাজারে আসতে পারে বলে জানা গেছে।

প্রাণ আরএফএল গ্রুপের ৪০ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে আলাপকালে আগামী দিনের ব্যবসায়ের বিভিন্ন পরিকল্পনা তুলে ধরেন প্রাণ গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল। তিনি আরও জানান, কর্মসংস্থান তৈরির লক্ষ্যে রাজশাহীর গোদাগাড়িতে গার্মেন্টস কারখানা করেছে প্রাণ গ্রুপ যার উদ্বোধন করা হবে আগামী ফেব্রুয়ারিতেই। এখানে প্রাথমিক ভাবে গ্রামীণ নারী সহ ২৫০০ লোক কাজের সুযোগ পাবেন।
share on