২৮ ডিসেম্বর আসছে শাওমি ১২

Friday, December 24 2021
৮ম প্রজন্মের প্রসেসর নিয়ে শিঘ্রই বাজারে আসছে শাওমি ১২


সকল জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বাজারে আসতে যাচ্ছে শাওমি’র আলোচিত ফ্ল্যাগশিপ সিরিজ ‘শাওমি ১২’। সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবো-তে শাওমির অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে বলা হয়, ২৮ ডিসেম্বর চায়নার বাজারে আসতে যাচ্ছে প্রতীক্ষিত এই ফোনটি যার আকর্ষনের কেন্দ্রে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগনের এর ৮ম জেনারেশন প্রসেসর।

নতুন এই সিরিজের শাওমি ১২, শাওমি১২ প্রো এবং শাওমি ১২এক্স আপাতত আসছে বাজারে এবং এর কিছুদিন পরই বাজারে আসতে পারে আলট্রা ভ্যারিয়েন্ট। শাওমি ১২ দেখতে অনেকটা এর পূর্ববর্তী সিরিজের মতই। তবে ৮ম জেনারেশনের স্ন্যাপড্রাগন প্রসেসর ব্যবহারের কারণে তা অত্যন্ত দ্রুতগতিসম্পন্ন। এর প্রতিদ্বন্দ্বী ফোনগুলোর তালিকায় রয়েছে মটোরোলা এজ এক্স ৩০, আসন্ন স্যামসাং গ্যালাক্সি এস ২২ সিরিজ, ওয়ান প্লাস ১০ সিরিজ ও আগামী বছরে আসন্ন অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ সিরিজ। শাওমি ১২ তে থাকছে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ৬.২ ইঞ্চি বাঁকানো ডিসপ্লে, ১২ জিবি পর্যন্ত র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা। এছাড়াও থাকছে ১০০ ওয়াটের ফার্স্ট চার্জিং। ধারণা করা হচ্ছে এই ফোনেই পাওয়া যাবে পরবর্তী প্রজন্মের এমআই ইউআই ১৩। প্রো মডেলের বৈশিষ্ট্য সম্পর্কে জানা না গেলেও তাতে ভ্যানিলা মডেলের তুলনায় কিছু আপগ্রেড থাকবে বলে মনে করা হচ্ছে।

অপরদিকে শাওমি ১২ এক্স এ থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট, ১২০ হার্জ অ্যামোলেড ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের ক্যামেরাস‌হ আরও অনেক বৈশিষ্ট্য। আবার শাওমি ১২ আলট্রায় পাওয়া যেতে পারে কিছুটা নতুন ডিজাইন, সাথে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা ও ১২০ ওয়াটের ফার্স্ট চার্জিং। আর বাকিটুকু জানতে অপেক্ষা করতে হচ্ছে ২৮ তারিখের আয়োজন পর্যন্তই।
share on