ইউসেপ শিক্ষার্থী-শিক্ষকদের বিনামূল্যে ইন্টারনেট সেবা দেবে বাংলালিংক

মঙ্গলবার, ডিসেম্বর 21 2021
ইউসেপের ডিজিটাল লার্নিংএ ফ্রি ইন্টারনেট সেবা দেবে বাংলালিংক


সম্প্রতি ইউসেপ(আন্ডারপ্রিভিলেজড চিলড্রেন এডুকেশন প্রোগ্রামস) বাংলাদেশ এর সাথে এক সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে বাংলালিক। বাংলালিংক এর এই উদ্যোগের ফলে ইউসেপ জেনারেল স্কুলের শিক্ষক- শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা ডিজিটাল লার্নিং ও নতুন ‘ই-স্টাডি গ্রুপ’ মডেলের জন্য পাবে বাংলালিংক এর ফ্রি ডেটা।

এই চুক্তি অনুযায়ী, ইউসেপ বাংলাদেশের নির্দিষ্ট সংখ্যক শিক্ষক ও শিক্ষার্থীরা অনলাইন শিক্ষা কার্যক্রমের জন্য এক বছর মেয়াদি ফ্রি ডেটা পাবেন। চালু করার দিন থেকে এক বছর পর্যন্ত থাকবে এই ফ্রি ডেটার মেয়াদ। এ প্রসঙ্গে বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, শিক্ষা অর্জনে প্রতিটি শিশুর সমান অধিকার নিশ্চিত করতে সঠিক স্কুল ব্যবস্থাও নিশ্চিত করা জরুরি। এ লক্ষ্যে ইউসেপ বাংলাদেশ একটি দৃষ্টান্তমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তাদের এই দায়িত্বশীল উদ্যোগের অংশ হতে পেরে বাংলালিংক আনন্দিত। ইউসেপ বাংলাদেশের সাথে এই যৌথ উদ্যোগের লক্ষ্য দেশে ই-লার্নিং প্রসারে সহায়তা ও ডিজিটাল স্বাক্ষরতা বৃদ্ধি করা। এই সহযোগীতার মধ্যে দিয়ে সবার জন্য সমতা ভিত্তিক শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে এসডিজি-৪(মানসম্মত শিক্ষা) অর্জনে ভূমিকা রাখছে বাংলালিংক।


উক্ত অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন বাংলালিংকের প্রধান নির্বাহী এরিক অস এবং ইউসেপ বাংলাদেশের নির্বাহী পরিচালক মোঃ আবদুল করিম। বাংলালিংকের চিফ কর্পোরেট এন্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, হেড অব কর্পোরেট কমিউনিকেশনস অ্যান্ড সাস্টেইনেবিলিটি আংকিতা সুরেকা সহ আরও অনেকে উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। বিভিন্ন সামাজিক কর্মসূচি ও কার্যক্রমের সমর্থনে ভবিষ্যতে এ ধরণের আরও উদ্যোগ গ্রহণ করতে প্রতিশ্রুতিবদ্ধ বাংলালিংক।
share on