অ্যান্ড্রয়েড ১২ আপডেট পেতে যাচ্ছে নোকিয়া এক্স২০

Monday, December 20 2021
অ্যান্ড্রয়েড ১২ আপডেট পাচ্ছে নোকিয়া এক্স২০
Photo: The Verge


প্রথমবারের মতো অ্যান্ড্রয়েড ১২ আপডেট পেতে যাচ্ছে নোকিয়া। এইচএমডি গ্লোবালের পক্ষ থেকে জানানো হয় প্রথমদিকের নোকিয়া এক্স২০ ব্যবহারকারীরা এই আপডেট পাচ্ছেন ডিসেম্বরের ১৭ তারিখের মধ্যেই।

নোকিয়া এক্স২০ মূলত ৬০ হার্জের ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে বিশিষ্ট একটি স্মার্টফোন। যাতে রয়েছে স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর ও চারটি রিয়ার ক্যামেরা। তবে সাদামাটা এই ফোনটির মনে রাখার মতো বিষয়টি হলো তিন বছর পর্যন্ত অপারেটিং সিস্টেম আপডেট নীতি ও একই সময় পর্যন্ত ওয়ারেন্টি। স্বভাবতই এটি বেশ আকর্ষণীয় একটি নীতি যেখানে অ্যান্ড্রয়েড ১৪ পাওয়া পর্যন্তও থাকতে পারে ওয়ারেন্টি!

তবে ইতিপূর্বে নোকিয়া৯ পিউর ভিউ এর জন্য অ্যান্ড্রয়েড ১১ আপডেটের প্রতিশ্রুতি দেয়া হলেও ক্যামেরা ফাংশনে জটিলতার কারণে সে আপডেট দেয়া সম্ভব হয় নি বলে জানানো হয়েছে এইচএমডি গ্লোবালের পক্ষ থেকে। আবার ওয়ান প্লাসও বেছে নিয়েছে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেন ওএস আপডেট। জানা গেছে, অ্যান্ড্রয়েড১২ আপডেটে স্যামসাং জেড ফোল্ড থ্রি ও জেড ফ্লিপ থ্রি ব্যবহারকারীরাও জানিয়েছে কিছু সমস্যার কথা। তাই এবারে নোকিয়ার জন্য যে অ্যান্ড্রয়েড ১২ আপডেট দেয়া হচ্ছে তা কতটা সমর্থন করে তা দেখার বিষয়।
share on