সফট্‌ব্যাংক প্রথমবারের মতো বিনিয়োগ করতে যাচ্ছে বাংলাদেশে!

রবিবার, নভেম্বর 14 2021
নতুন বিনিয়োগে সমৃদ্ধ বিকাশ


মোবাইলের মাধ্যমে আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান ‘বিকাশে’ বিনিয়োগ করেছে সফট্‌ব্যাংক ভিশন ফান্ড ২। সফট্‌ব্যাংক ইনভেস্টমেন্ট অ্যাডভাইজারস এর ম্যানেজিং পার্টনার প্রেগ মুন মনে করেন, আর্থিক সেবার সহজলভ্যতা নিশ্চিত করতে নিরাপদ, সুবিধাজনক পেমেন্ট প্ল্যাটফর্ম তৈরির মাধ্যমে বিকাশ বাংলাদেশের আর্থিক ব্যবস্থাকে শক্তিশালী করে চলেছে। তবে বিকাশের পক্ষ থেকে সংবাদ বিবরণী প্রকাশিত হলেও সফট্‌ব্যাংকের অফিশিয়াল সূত্রে এখন পর্যন্ত কোনো ঘোষণা আসেনি বলে জানিয়েছে দেশের এক শীর্ষ সংবাদপত্র।

বিকাশের প্রতিষ্ঠাতা ও চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর বলেন, প্রযুক্তিভিত্তিক আর্থিক প্রতিষ্ঠান হিসেবে, কেন্দ্রীয় ব্যাংকের সুনির্দিষ্ট রেগুলেশনের আওতায় ‘বিকাশ’ গ্রাহকের আস্থা অর্জন করেছে। সাম্প্রতিক এই বিনিয়োগ বিকাশের বর্তমান ও ভবিষ্যৎ সমৃদ্ধি ও আস্থার নিদর্শন। পাশাপাশি তিনি আশা প্রকাশ করেন, দেশের অন্যান্য সফল উদ্যোক্তা ও উদ্ভাবকরাও চাইলে বিশ্বব্যাপি বিনিয়োগ আকৃষ্ট করতে পারবেন।

সাশ্রয়ী, নির্ভরযোগ্য ও সহজলভ্য পরিষেবার মাধ্যমে বাংলাদেশের মানুষের বৃহত্তর আর্থিক অন্তর্ভুক্তি নিশ্চিত করতে বিকাশে সহযোগী হিসেবে থাকতে পেরে আনন্দ প্রকাশ করেন প্রেগ মুন। ইতিপূর্বে বিকাশ ২০১৩ সালে ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, ২০১৪ সালে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং ২০১৮ সালে অ্যান্ট গ্রুপ বিকাশের অংশীদার হিসেবে যুক্ত হয়।
share on