‘মেড ইন বাংলাদেশ’ শাওমি ফোন উৎপাদন শুরু

রবিবার, অক্টোবর 24 2021
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার


ডিজিটাল ডিভাইস উৎপাদন শুরু হলো দেশে স্থাপিত শাওমি’র কারখানায়। ডাক ও টেলিযগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার শাওমি’র ‘মেড ইন বাংলাদেশ’ মোবাইল ব্র্যান্ডের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, শাওমির বাংলাদেশ কারখানায় উৎপাদিত মোবাইল সেট দেশের বাইরেও রপ্তানি করা হবে।

বর্তমানে দেশের ১৪ টি মোবাইল ফ্যাক্টরি থেকে উৎপাদিত মোবাইল সেট দেশের মোট চাহিদার শতকরা ৬৫ ভাগের বেশি পূরণ করছে। এবং চাহিদার শতকরা ৮০ ভাগ স্মার্টফোন উৎপাদিত হচ্ছে দেশেই। দেশের কারখানা থেকে উৎপাদিত ফাইভজি মোবাইল সেট যাচ্ছে আমেরিকায় এবং সৌদি আরবে রপ্তানি করা হচ্ছে আইওটি ডিভাইস। এছাড়াও বিশ্বের ৮০ টি দেশে বাংলাদেশ থেকে সফটওয়্যার এবং সৌদি আরব ও ভারত সহ বিভিন্ন দেশে ইন্টারনেট ব্যান্ডউইথ রপ্তানি হচ্ছে। দেশে বিদ্যমান মোবাইল কারখানা গুলোতে দেশের কর্মীরা অত্যন্ত দক্ষতার সাথে কাজ করছে। সরকারের গৃহীত বিনিয়োগ উপযোগী পরিবেশের পাশাপাশি দেশের মেধাবি জনসম্পদ বিশ্বের সেরা ব্র্যান্ডের মোবাইল উৎপাদন কারখানা স্থাপনে বিনিয়োগকারীদের আকৃষ্ট করছে বলেও উল্লেখ করেন মন্ত্রী।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিনিয়োগ সহায়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রতিমন্ত্রী পলক বলেন, দেশে শাওমির স্মার্টফোন কারখানা স্থাপনের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ আরও এক ধাপ এগিয়ে গেল। এখন থেকে দেশের মানুষ প্রতিযোগীতামূলক দামে বিশ্বমানের শাওমির সর্বশেষ সব উদ্ভাবনী পণ্য উপভোগ করতে পারবে।
share on