কি থাকছে পিক্সেল ৬ এ?

শুক্রবার, অক্টোবর 08 2021
পিক্সেল৬ এ থাকবে চার্জিং স্ট্যান্ড
Photo: The Verge


সার্চ জায়ান্ট গুগলের আসন্ন ফ্ল্যাগশিপ ফোন ‘পিক্সেল৬’ এর কিছু ছবি প্রকাশিত হওয়ায় এর বৈশিষ্ট্য সম্পর্কে শোনা যাচ্ছে গুঞ্জন।

‘পিক্সেল৬’ এর সাথে থাকছে একটি নিরেট পিক্সেল স্ট্যান্ড যা সমর্থন করবে ২৩ ওয়াট ফাস্ট চার্জিং। এর ওয়্যারলেস চার্জারে রয়েছে বিল্ট-ইন কুলিং ফ্যান এবং চার্জিং এর সময় ‘কোয়াইট মুড’ অথবা ‘পারফরম্যান্স মুড’ নির্বাচন করার সুযোগ। ওয়্যারলেস চার্জিং এর ইন্টারফেসে দেখা যায় মিডিয়া প্লে-ব্যাক এবং স্মার্ট হোম কন্ট্রোল এর শর্টকাট। প্রকাশিত ছবিতে ‘সিকিউরিটি’ বৈশিষ্ট্য সমূহের মধ্যে রয়েছে ফেস আনলক, যা ইতিপূর্বে পিক্সেল৪ এ থাকলেও সংযুক্ত করা হয়নি পিক্সেল ৫এ। পিক্সেল ৬ প্রো এর ছবিতে দেখা মিলবে ট্রিপল ক্যামেরা সেটআপের। এছাড়া, গুগলের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে এতে প্রধান ক্যামেরা ছাড়াও থাকছে আলট্রা ওয়াইড এবং টেলিফটো ক্যামেরা । ক্যামেরায় ব্যবহার করা হয়েছে যথাক্রমে ৫০ মেগাপিক্সেল, ১২ মেগাপিক্সেল ও ৪৮ মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও থাকছে উচ্চ মাত্রার আইপি রেটিং যা পানি এবং ধুলোবালি নিরোধক।

তবে গুগল নকশাকৃত টেনসর প্রসেসর ব্যবহারের ফলে ‘পিক্সেল ৬’র এআই পারফরম্যান্স কতটা বৃদ্ধি পাচ্ছে তা জানা যায়নি এখনো। মেশিন লার্নিং সক্ষমতা বৃদ্ধির গুঞ্জন শোনা গেলেও আপাতত বিষয়টি চমক হিসেবেই রাখছে গুগল। এ বিষয়ে বিশদ জানতে অপেক্ষা করতে হবে এ মাসের শেষে ফোনটি অবমুক্ত হওয়া পর্যন্তই।
share on