ই-কমার্সে প্রতারিত গ্রাহকদের ক্ষতিপূরণ মিলতে পারে: বাণিজ্যমন্ত্রী

Monday, September 27 2021
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি


বানিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন, যে সকল ক্রেতা ই-কমার্সে পণ্য ক্রয়ে প্রতারণার সম্মুখীন হয়েছেন তাদের ক্ষতিপূরণ প্রদানে সংশ্লিষ্ট ই-কমার্স প্রতিষ্ঠানের সম্পদ নিলামের বিবেচনা করছে সরকার।

বাজারে প্রতিযোগিতা আইন বাস্তবায়নের মাধ্যমে সুষ্ঠ পরিবেশ সৃষ্টিতে ইকোনমিক রিপোর্টাস ফোরামের (ইআরএফ) ভূমিকা শীর্ষক কর্মশালায় বানিজ্যমন্ত্রী বলেন, গুটিকয়েক অসৎ প্রতিষ্ঠানের কারণে ই-কমার্স বন্ধ করে দেয়ার সুযোগ নেই। মহামারীকালীন সময়ে ই- কমার্স ভোক্তাদের সেবায় কাজ করে সুনাম অর্জন করেছে। দেশের উন্নয়নের সাথে মানুষের আর্থিক অবস্থারও উন্নতি হয়েছে। এ সুযোগকে কাজে লাগিয়ে অসৎ উদ্দেশ্যে কয়েকটি প্রতিষ্ঠান মানুষকে প্রতারিত করছে। এক্ষেত্রে ই- কমার্স বিষয়ে মানুষকে সচেতন হওয়ার পরামর্শ দেন বাণিজ্যমন্ত্রী।

‘বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন’ বানিজ্য মন্ত্রনালয়ের অধীনে একটি নতুন প্রতিষ্ঠান। বানিজ্যের ক্ষেত্রে সুষ্ঠূ প্রতিযোগীতা নিশ্চিত করতে প্রতিষ্ঠানটি কাজ করে যাচ্ছে যা নির্দিষ্ট আইনের আওতায় পরিচালিত হচ্ছে।প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান মোঃ মফিজুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন কমিশনের সদস্য বিএম সালে উদ্দিন, ড. মো. মনজুর কাদির, ইকোনমিক রিপোর্টাস ফোরামের প্রেসিডেন্ট সারমিন রিনভি এবং সাধারণ সম্পাদক এস এম রাশেদুল ইসলাম।
share on