ডিসপ্লের নিচে লুকানো ক্যামেরা নিয়ে আসছে এই শাওমি ফোন

বৃহস্পতিবার, আগস্ট 12 2021
সিইউপি প্রযুক্তির ফোন মি মিক্স৪
Photo: The Verge


‘ক্যামেরা আন্ডার প্যানেল’(সিইউপি) প্রযুক্তির ‘মিক্স৪’ অবমুক্ত করতে যাচ্ছে শাওমি। প্রায় তিন বছর পর বাজারে আসছে মিক্স সিরিজের নতুন ফোন যেখানে সেলফি ক্যামেরাটি থাকছে ডিসপ্লের নিচে। বরাবরই মিক্স সিরিজে প্রায় বেজেলবিহীন ডিসপ্লের প্রাধান্য দিয়ে থাকে শাওমি। আর এসব অত্যাধুনিক প্রযুক্তির বানিজ্যিক প্রকাশ হতে যাচ্ছে ‘মিক্স৪’।

মিক্স৪ এর ক্যামেরা আন্ডার প্যানেল প্রযুক্তিতে থাকছে ৪০০ পিপিআই এরিয়া, যা ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরায় পর্যাপ্ত আলো পৌঁছাতে কোন বাধা তৈরি করবে না। ১২০ হার্জ রিফ্রেশ রেটের এবং ১০৮০ পিক্সেলের বাঁকানো ওএলইডি প্যানেল যুক্ত ফোনটির ডিসপ্লে ৬.৬৭ ইঞ্চি। স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসরের এই ফোনটির ক্লক স্পিড পাওয়া যাবে ৩ গিগা হার্জ। ৮ গিগাবাইট অথবা ১২ গিগাবাইট র‍্যাম সংস্করণে থাকবে ১২৮, ২৫৬ ও ৫১২ গিগাবাইট স্টোরেজ। স্যামসাং এইচএমএক্স সেন্সরে ১০৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার সাথে থাকছে ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড এবং ৮ মেগাপিক্সেলের ৫এক্স পেরিস্কোপ টেলিফটো লেন্স। মিক্স৪ এর ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ১২০ ওয়াটের ফার্স্ট চার্জিং টেকনোলজিতে সম্পূর্ণ চার্জ হবে মাত্র ১৫ মিনিটে এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং এ সময় নেবে ২৮ মিনিট।

আগামী ১৬ আগস্ট চীনের বাজারে অবমুক্ত হবে ‘মিক্স৪’। এর ৮/১২৮ গিগাবাইট সংস্করণের মূল্য ধরা হয়েছে ৪৯৯৯ ইউয়ান (৭৭০ ডলার) এবং ১২৫ /৫১২ গিগাবাইট সংস্করণের মূল্য ধরা হয়েছে ৬২৯৯ ইউয়ান বা ৯৭০ ডলার।
share on