নিকটস্থ টিকা কেন্দ্রের খবর মিলবে ফেসবুকে

সোমবার, আগস্ট 02 2021
কোভিড-১৯ টিকাকেন্দ্র খুঁজে পাওয়া যাবে ফেসবুকে


ফেসবুকের ভ্যাক্সিন ফাইন্ডার টুলের মাধ্যমে জানা যাবে বাংলাদেশে নিকটস্থ টিকাদান কেন্দ্রের খোঁজ। দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাথে যৌথ ভাবে এই টুল চালু করেছে ফেসবুক।

স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনতা সৃষ্টি, কোভিড সংক্রান্ত তথ্য পেতে ও দেশে টিকা দান কার্যক্রম পরিচালনায় সহায়তা করতে ফেসবুকের সামগ্রিক প্রকল্পের একটি অংশ ভ্যাক্সিন ফাইন্ডার টুল। ফেসবুকের নিউজফিডে এই টুলটি কোভিড সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যের খোঁজ দেবে মানুষকে। কে কোথায় টিকা নিতে পারবে এবং এর জন্য নিবন্ধন প্রক্রিয়া কি এই সকল তথ্য এ টুলে দেয়া আছে। ফেসবুকের কোভিড১৯ তথ্য কেন্দ্রে এখন বাংলাতেও ভ্যাক্সিন ফাইন্ডার টুল পাওয়া যাবে।

ফেসবুক কোভিড-১৯ তথ্যকেন্দ্রের মাধ্যমে ২০০ কোটির ও বেশি মানুষকে স্বাস্থ্য বিশেষজ্ঞদের দেয়া তথ্যের সাথে সংযুক্ত করেছে। ইতিমধ্যে ফেসবুকের ব্লাড ডোনেশন টুল ব্যবহার করে সাইন আপ করেছেন ১ কোটিরও বেশি বাংলাদেশি। এছাড়াও, মহামারী চলাকালীন স্বাস্থ্য সচেতনতা বাড়াতে ও সর্বশেষ তথ্যের সাথে মানুষকে সংযুক্ত করতে বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশের বিশেষজ্ঞদের সাথে কাজ করছে ফেসবুক।
share on