নকিয়ার ফাইভজি ফোন এক্সআর ২০

বুধবার, জুলাই 28 2021
নোকিয়া এক্সআর২০
Image: HMD Global


এইচএমডি গ্লোবাল শীঘ্রই বাজারে নিয়ে আসছে ফাইভজি সমর্থিত নকিয়া এক্সআর২০। প্রায় সাড়ে পাঁচশ ডলার মূল্যমানের ফোনটি আগামী মাস থেকে যুক্তরাষ্ট্রের বাজারে পাওয়া যেতে পারে।

এক্সআর২০ আসবে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম নিয়ে। তিন বছরের অপারেটিং সিস্টেম আপগ্রেড এর সাথে থাকবে চার বছর পর্যন্ত প্রতি মাসে সিকিউরিটি আপডেটের সুবিধা। আইপি৬৮ রেটিং এর এই ফোনটি এক ঘণ্টা পর্যন্ত দেড় মিটার পানির নিচেও থাকবে সুরক্ষিত। এমআইএল-এসটিডি৮১০এইচ স্ট্যন্ডার্ড বজায় রাখা ‘এক্সআর ২০’ ৫৫ ডিগ্রি থেকে -২২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা সহনশীল এবং ১.৮ মিটার উঁচু থেকে পতনের পরেও থাকবে সুরক্ষিত। এতে ব্যবহার করা হয়েছে গোরিলা গ্লাস ভিকটাস। এই স্মার্টফোনটিতে রয়েছে ৬.৬৭ ইঞ্চির ১০৮০ পিক্সেলের স্ক্রিন এবং ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা সহ দুটি রিয়ার ক্যামেরা।

নকিয়ার এই নতুন আকর্ষণ এক্সআর২০’র ৪,৬৩০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারিতে থাকছে কিউআই ওয়্যারলেস চার্জিং এর সুবিধা। স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসরের ফোনটি ৬জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট দুই বছরের ওয়ারেন্টিসহ যুক্তরাষ্ট্রের বাজারে পাওয়া যাবে আগামী ২৪ আগস্ট থেকে।
share on