দেশের বাজারে শাওমি মি১১ লাইট

রবিবার, জুলাই 25 2021
কম ওজন ও স্লিম ডিজাইনে ফ্ল্যাগশিপ পারফর্মেন্স নিয়ে এলো মি১১ লাইট
ছবি: ইউএনবি


অন্যতম স্মার্টফোন ব্র্যান্ড শাওমি নিয়ে এলো ৬.৮ মিমি পুরত্ব ও ১৫৭ গ্রাম ওজনের মি১১লাইট। পাঞ্চ হোল ডিজাইনের ফ্রন্ট ক্যামেরা ও বেজেলবিহীন ডিসপ্লের এই স্মার্টফোনটি পাওয়া যাবে ৬+১২৮ গিগাবাইট ও ৮+১২৮ গিগাবাইট ভ্যারিয়েন্টে, যার দাম পড়বে যথাক্রমে ২৯,৯৯৯ ও ৩১,৯৯৯ টাকা। জ্যাজ ব্লু, স্ক্যানি কোরাল ও ভিনিল ব্ল্যাক এই তিন কালার ভ্যারিয়েন্টে দেশের অথোরাইজড মি ষ্টোর, পার্টনার ষ্টোর, ও রিটেইল চ্যানেলে পাওয়া যাবে ফোনটি।

মি১১ লাইট ফোনটিতে মাল্টিটাস্কিং ও গেমিং পারফরমেন্সের জন্য রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগনের ৭৩২ জি প্রসেসর, সাথে আলট্রা- লাইট লিকুইড কুল প্রযুক্তি। ফোনের পারফরম্যান্স বৃদ্ধি করতে যোগ করা হয়েছে এলপিডিডিআর৪ এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২। মি১১ লাইট এ দেয়া হয়েছে স্পোর্টস ৬.৫৫ ইঞ্চির ১০ বিট অ্যামোলেড ডট-ডিসপ্লে। চমৎকার কালার গ্রাডিয়েশনের ডিসপ্লেতে রয়েছে ৯০ হার্জ রিফ্রেশ রেট ও ২৪০ হার্জ টাচ স্যাম্পল রেট। ডিসপ্লের স্থায়িত্ব বাড়াতে সামনে ও পিছনে দেয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫। ফোনটি আনলক করার জন্য পাশে রয়েছে কার্ভড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ট্রিপল ক্যামেরার মি১১ লাইট এ রয়েছে ৬৪মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা সহ ৮ মেগা পিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স এবং ৫ মেগাপিক্সেলের টেলিম্যাক্রো ক্যামেরা। রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। প্রাকৃতিক কালার ও ইমেজ প্রসেসিং সহ ৩০ এফপিএস-এ ফোর কে ভিডিও শুট করা যাবে এতে। মি১১ লাইট এর শক্তিশালী ৪২৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি কে সাপোর্ট দেবে ৩৩ ওয়াটের ফার্ষ্ট চার্জিং এবং ব্যাকআপ পাওয়া যাবে সারাদিন।
share on