দুটি ফোরজি ফিচার ফোন নিয়ে এলো নকিয়া

সোমবার, জুন 21 2021
বাজারে এলো নোকিয়া ১১০ ৪জি ও নোকিয়া ১০৫ ৪জি


নকিয়া ব্র্যান্ডের সত্ত্বাধিকারী প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল সম্প্রতি বাজারে নিয়ে এসেছে দুটি ফোরজি সমর্থিত ফিচার ফোন। আর এ ফোন দুটি হলো- নকিয়া ১১০ ৪জি ও নকিয়া ১০৫ ৪জি। ফোরজি এলটিই ডেটা সংযোগের সুবিধাসহ একটি সিম এবং দুটি সিম সংস্করণের যে কোন একটি বিকল্প বেছে নিতে পারবেন ব্যবহারকারীরা।

নকিয়া ১১০ ফোর জি’র পিছনে থাকছে ভিজিএ ক্যামেরা, এফএম রেডিও এবং হ্যান্ডস ফ্রি মিউজিক প্লে ব্যাক এর জন্য রয়েছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক। এছাড়া নকিয়া ১১০ ৪জি ও নকিয়া ১০৫ ৪জি দুটি ফিচার ফোনেই থাকছে ১২০* ১৬০ পিক্সেল রেজল্যুশনের ১.৮ ইঞ্চির টিএফটি নন টাচ স্ক্রিন ডিসপ্লে। কাই অপারেটিং সিষ্টেমের বদলে এতে ব্যবহার করা হয়েছে ফিচার ফোনের সফটওয়্যার যাতে সহজে ব্যবহারযোগ্য বড় আইকনে পাওয়া যাবে ফিচারগুলো। টেক্সট এবং মেনু পড়ার জন্য দুটি ফোনেই রয়েছে রিড আউট অ্যাসিস্ট ফিচার। এছাড়া, থাকছে ৩২ জিবি’র মাইক্রো এসডি কার্ড এবং এমপি থ্রি’ জন্য ডেডিকেটেড অ্যাপ। মাইক্রো ইউএসবি চার্জার যুক্ত ১০২০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারির ফোন দুটির উপরের দিকে রয়েছে এলইডি ফ্ল্যাশ লাইট।

নকিয়া'র পক্ষ থেকে বলা হয়, ইউরোপের বাজারে নকিয়া ১১০ ৪জি এর মূল্য হবে ৩৯.৯০ ইউরো এবং নকিয়া ১০৫ ৪জি এর মূল্য হবে ৩৪.৯০ ইউরো।
share on