১০০ মিলিয়ন ব্যবহারকারীর জন্য ৫জি ফোন আনছে রিয়েলমি

রবিবার, জুন 06 2021
রিয়েলমির ৫জি ডিভাইস হবে সবার জন্য


আগামী তিন বছরের মধ্যে ১০ কোটি তরুণ ব্যবহারকারীর জন্য ৫জি ফোন বাজারে নিয়ে আসার ঘোষণা দিলো রিয়েলমি। রিয়েলমি, জিএসএমএ, কাউন্টার পয়েন্ট রিসার্চ এবং কোয়ালকমের যৌথ উদ্যোগে আয়োজিত ফাইভ জি সামিটে বিশ্বজুড়ে ৫জি’র প্রযুক্তিগত সুবিধা নিশ্চিতকরণ ও এর অগ্রগতিতে কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি ব্যাক্ত করে রিয়েলমি। এই ধারাবাহিকতায় জুন ও জুলাই মাসে বাজারে আসছে রিয়েলমি জিটি সিরিজের নতুন মডেল ৫জি পারফর্মেন্স ফ্ল্যাগশিপ এবং ক্যামেরা ফ্ল্যাগশিপ ।

রিয়েলমি’র ভাইস প্রেসিডেন্ট এবংভারত ও ইউরোপের সিইও মাধব শেঠ জানান, ৫জি স্মার্টফোন এক্স৫০ দিয়ে যাত্রা শুরু করে রিয়েলমি। বর্তমানে এই নেটওয়ার্কের শক্তিশালী ফোন বাজারে আনতে এবং এর বিস্তৃত ইকোসিস্টেম তৈরিতে কাজ করে যাচ্ছে রিয়েলমি। সামিটে অংশ নিয়ে জিএসএমএ ইন্টেলিজেন্সের প্রধান অর্থনীতিবিদ কালভিন বাহিয়া বলেন, ৫জি’র রূপান্তর অনিবার্য এবং তা আগামী দশকে বিশ্ব অর্থনীতিতে ৬০০ বিলিয়ন ডলার যোগান দেবে বলে আশা করা যাচ্ছে। এছাড়াও রিয়েলমি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক টিম শাও বলেন, পঞ্চম জেনারেশন ফোনের ব্যবহার তরুনদের অনেকটাই এগিয়ে রাখবে। বর্তমান ৪ জি নেটয়ার্কেও ৫জি ফোন দেবে অধিক উন্নত পারফর্মেন্স। ভিন্ন শ্রেণির ক্রেতাদের চাহিদা পূরণে তিন ধরণের ৫জি স্মার্টফোন বাজারে আসবে বলে তিনি নিশ্চিত করেন।

রিয়েলমি ২০২১ সালে ৫জি পণ্য গ্রহণের গতি বাড়াতে, এর গবেষণা ও বিকাশে ৩০ কোটি মার্কিন ডলার বিনিয়োগের প্রত্যাশা করছে। প্রতিষ্ঠানটি ২০২০ সালে বিশ্বের ২১টি বাজারে ১৪টি ফাইভজি ডিভাইস এনেছে।
share on