ওআইএস প্রযুক্তির ফ্রন্ট ক্যামেরা নিয়ে এলো ভিভো'র নতুন ফোন

সোমবার, মে 31 2021
সেলফিপ্রেমীদের জন্য ভিভো'র নতুন ভি২১


দেশের বাজারে সর্বপ্রথম ওআইএস প্রযুক্তির সেলফি ক্যামেরা নিয়ে এলো ভিভো ভি সিরিজের সর্বশেষ সংযোজন ভি২১। পাশাপাশি এর আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স নাইট পোর্ট্রেট ফিচারে রাতের বেলায়ও তোলা যাবে ঝকঝকে সেলফি।

ভি২১ এর ৪৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায় ভিভো যুক্ত করেছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস )প্রযুক্তি। যার ফলে ফ্রন্ট ক্যামেরার লেন্সটি ১.৩ ডিগ্রি পর্যন্ত ঘুরতে পারে। এক্ষেত্রে ছবি তোলার সময় হাত কেঁপে গেলেও ছবি ঝাপসা দেখাবে না, বরং লেন্স ঘুরে গিয়ে স্থির ছবিটিই ধারণ করবে। এর সামনের বেজেলে ডুয়েল স্পটলাইট থাকায় অন্ধকারেও তোলা যাবে উজ্জ্বল সেলফি। এছাড়া, ম্যাসেঞ্জার, হোয়াটস অ্যাপ, টিক-টক ও ইন্সটাগ্রামেও ব্যবহার করা যাবে এই প্রযুক্তি। আর এডভান্সড এআই নাইট পোর্ট্রেট ফিচারে রয়েছে নাইট অ্যালগরিদম, এআই ব্রাইটেনিং এবং এআই নয়েজ রিডাকশন সিস্টেম। এই উন্নত প্রযুক্তির কারণে ক্যামেরা স্বাভাবিকভাবে ফোকাস ধরে রাখতে পারে এবং কম আলোতে ব্রাইটনেস বৃদ্ধির মাধ্যমে স্বয়ংক্রিয় ভাবে এক্সপোজার লেভেল বাড়িয়ে দেয় ফলে রাতের বেলায় ও ধারণ করতে পারে উজ্জ্বল দৃশ্য।

মোবাইল ফটোগ্রাফির ক্ষেত্রে বিষয়বস্তুর আলোকে নিখুঁত ভাবে ধারণ করতে পারা এখনো চ্যালেঞ্জ হিসেবেই রয়ে গেছে। আর এই বিশেষ সমস্যার প্রতি গুরুত্ব দিয়েই ভিভো ভি২১ ফ্রন্ট ক্যামেরায় এনেছে অভাবনীয় পরিবর্তন।
share on