সকল ভাতা প্রদান কার্যক্রম মোবাইল ব্যাঙ্কিং সেবার আওতায় আসছে

Saturday, April 24 2021
সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ


সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ২০২০-২১ অর্থবছরে ৮৮.৫০ লক্ষ উপকারভোগীর ভাতা প্রেরণ কার্যক্রম মোবাইল ব্যাংকিং এর আওতায় আনা হচ্ছে। জিটুপি (গভর্ণমেন্ট টু পারসন) পদ্ধতিতে কোন বিলম্ব ছাড়া উপকারভোগীর ভাতা মোবাইল ব্যাংকিং হিসাবে প্রেরণ করা হবে। এবং একজন ভাতাভোগী যে কোন সময় যে কোন স্থান থেকে প্রয়োজন মত অর্থ তুলতে পারবেন।

সম্প্রতি, এই লক্ষ্য বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা সভায় সমাজ কল্যান মন্ত্রী জানান, এই অর্থবছরের মধ্যেই শতভাগ ভাতাভোগীদের মোবাইল ব্যাংকিং এর আওতায় আনা হবে। তিনি মনে করেন প্রায় এক কোটি ভাতাভোগীর তথ্য যাচাই করে মোবাইল ব্যাংকিং এর আওতায় আনা একটি চ্যালেঞ্জ। তবে দেশের অনগ্রসর জনগোষ্ঠীর কাছে সঠিক সময়ে নির্দিস্ট ভাতা প্রেরণে এবং ভূয়া উপকারভোগী সনাক্তকরনে এটি অত্যাবশ্যক। ভাতাভোগীরা যাতে কোনো রকম বিড়ম্বনা ছাড়াই নগদ ও বিকাশে ভাতা পেতে পারেন, সে ব্যাপারে মন্ত্রী সকলকে নির্দেশ দেন।

এই আয়োজনে আরও উপস্থিত ছিলেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলি খান, মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আক্তার, বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধি ও মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান নগদ ও বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তাগন।
share on