'কোয়ান্টাম ২' স্মার্টফোন অবমুক্ত করলো স্যামসাং

বুধবার, এপ্রিল 14 2021
গ্যালাক্সি কোয়ান্টাম২ এর প্রি-অর্ডার শুরু দক্ষিণ কোরিয়ায়


গ্যালাক্সি কোয়ান্টাম ২ আসছে হ্যাকিং নিরোধক ক্রিপ্টোগ্রাফিক চিপ নিয়ে। কোয়ান্টাম র‍্যান্ডম নাম্বার জেনারেটর চিপ থাকার কারণে ফোনটি তে কোন প্রকার হ্যাকিং প্রায় দুঃসাধ্য। এসকে টেলিকমের ভাইস প্রেসিডেন্ট হ্যান মিয়াং-জিন বলেন, গ্যালাক্সি কোয়ান্টাম ২ এর মাধ্যমে কোয়ান্টাম সিকিউরিটি টেকনোলজির ব্যাপক ব্যবহার শুরু হয়েছে এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। দক্ষিণ কোরিয়ার বাজারে ফোনটির প্রি-অর্ডার চলছে এবং আগামী ২৩ এপ্রিল থেকে এর বিক্রয় শুরু হবে। কোরিয়ান মুদ্রায় এর দাম হবে ৬৯৯,৬০০ ওন যা প্রায় ৬২২ ডলার।

স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসরের গ্যালাক্সি কোয়ান্টাম ২ চলবে অ্যান্ড্রএড ১১ অপারেটিং সিস্টেমে। এতে রয়েছে ৬.৭ ইঞ্চি ডাইন্যামিক অ্যামোলেড ইনফিনিটি-ও ডিসপ্লে সাথে কিউএইচডি প্লাস রেজ্যুলেশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, এবং ইন ডিসপ্লে ফিংগার প্রিন্ট রিডার। সাথে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা সহ ট্রিপল ক্যামেরা সেট আপ এবং সামনে ১০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। রিয়ার এবং ফ্রন্ট উভয় ক্যামেরাতেই ৪কে ভিডিও ধারণ করা যাবে। ৪৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি জন্য থাকবে ২৫ ওয়াটের ফার্ষ্ট চার্জার। আইপি ৬৭ রেটিং এর এই ফাইভ জি ফোনে আরও রয়েছে জিপিএস, ওয়াই-ফাই-৬, এনএফসি, স্যামসাং পে এবং ইউএসবি টাইপ-সি পোর্ট।

গ্যালাক্সি কোয়ান্টাম ২ এর ক্রিপ্টোগ্রাফিক চিপ কোরিয়ার শিনহান ব্যাংক এবং ষ্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এর অ্যাপস সহ এসকে পে, পাস, টি-ওয়ার্ল্ড, টি-মেম্বারশিপ, ১১ ষ্ট্রিট পরিষেবাগুলোর সাথেও কাজ করবে। এবং ভবিষ্যতে এই চিপ সেটটি স্যামসাং এর নিজস্ব ক্রেডিট কার্ডের সাথেও কাজ করবে। ধারণা করা যাচ্ছে, গ্যালাক্সি কোয়ান্টাম ২ ই বাজারে আসবে গ্যালাক্সি এ৮২ হিসেবে।

share on