বাজারে এলো দু'টি নতুন মডেলের রিয়েলমি ফোন

শনিবার, এপ্রিল 03 2021 সম্প্রতি দেশের বাজারে এসেছে রিয়েলমি ৮ প্রো এবং রিয়েলমি সি২১ এই দু’টি স্মার্টফোন। রিয়েলমি ৮ প্রো’র ১০৮ মেগা পিক্সেল ক্যামেরা দিয়ে ধারণকৃত ছবির এক প্রদর্শনীর মধ্য দিয়ে উন্মোচন করা হয় এই স্মার্টফোনটি।

রিয়েলমি ৮ প্রো ৮ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট রম সংস্করণটি ইনফিনিট ব্লু এবং ইনফিনিট ব্ল্যাক এই দুই রঙে পাওয়া যাচ্ছে মাত্র ২৭,৯৯০ টাকায়। আর রিয়েলমি সি২১ ক্রস ব্ল্যাক এবং ক্রস ব্লু এই দুই রঙে ৪/৬৪ গিগাবাইট সংস্করণটি পাওয়া যাচ্ছে মাত্র ১১,৯৯০ টাকায়। এছাড়াও, সি২১-এর ৩/৩২ গিগাবাইট সংস্করণটি খুব শিগগিরই সারাদেশে পাওয়া যাবে।

বাজারে এলো দু'টি নতুন মডেলের রিয়েলমি ফোন


৮ প্রো রিয়েলমি ব্র্যান্ডশপ থেকে আগ্রহী ক্রেতাগণ প্রি-অর্ডার করতে পারবেন ৩-৯ এপ্রিল। প্রি-অর্ডারের সাথে পাওয়া যাবে লিমিটেড এডিশন গিফট বক্স, ব্যাগ, ৬ মাসের ফ্রি স্ক্রিন রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি। প্রি-অর্ডার গ্রহণের জন্য তৈরী করা হয়েছে একটি মাইক্রোসাইট।

পাশাপাশি, রিয়েলমি ৮ প্রো স্পেশাল প্রাইজে ১০০০ টাকা কমে মাত্র ২৬,৯৯০ টাকায় ৩-৯ এপ্রিল দারাজ, ইভ্যালি, পিকাবু, জিঅ্যান্ডজি (অনলাইন), ধামাকা থেকে প্রি-অর্ডার করা যাবে। প্রি-অর্ডারের সাথে পাওয়া যাবে সর্বোচ্চ ৩০০০ টাকা মূল্যছাড়, ১০,০০০ টাকা পর্যন্ত লাইফস্টাইল গিফট কার্ড এবং ইএমআই সুবিধা। অবশ্য দারাজে রিয়েলমি সি২১ বিশেষ মূল্য ১১,৪৯০ টাকায় কেনা যাবে ৪ এপ্রিল দুপুর আড়াইটা থেকে।

রিয়েলমি ৮ প্রো প্রথম স্মার্টফোন যাতে ব্যবহার করা হয়েছে রিয়েলমি ইউআই ২.০। সাথে থাকছে নতুন ইউআইতে ১০০টিরও বেশি কাস্টমাইজেশনের সুবিধা। অপরদিকে, রিয়েলমি সি২১-এ রয়েছে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের বিশাল ব্যাটারি এবং এটি রিভার্স চার্জিং ক্ষমতাসম্পন্ন। সুপার সেভিং মোডে ফোনটি ৪৭দিন পর্যন্ত স্ট্যান্ডবাই থাকতে পারে।

হেলিও জি৩৫ ১২ ন্যানোমিটার অক্টা-কোর ৬৪বিট প্রসেসরযুক্ত রিয়েলমি সি২১ এ রয়েছে ১৩ মেগা পিক্সেলের এআই ট্রিপল ক্যামেরা এবং ইনস্ট্যান্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এর প্রাইমারি ক্যামেরায় রয়েছে ১৩ মেগা পিক্সেলের ইমেজ সেন্সর এবং এফ/২.২ অ্যাপারেচর, যা পর্যাপ্ত আলোর মাধ্যমে উজ্জ্বল ও ঝকঝকে ছবি তুলতে পারে। এছাড়া সি২১ পিডিএএফ সমর্থন করে, যার ফলে ফোকাস আরও দ্রুত ও নির্ভুল হয়। ঝকঝকে সেলফি তুলতে এর রয়েছে ৫ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা।
share on