নতুন কোন উদ্ভাবনের পর্দা উন্মোচন হবে অ্যাপলের সম্মেলনে?

বৃহস্পতিবার, এপ্রিল 01 2021
‘ডব্লিউডব্লিউডিসি ২১’ অনলাইন ইভেন্টের ঘোষণা করলো অ্যাপল


অ্যাপল এর ‘ওয়ার্ল্ডওয়াইড ডেভলপার কনফারেন্সটি‘ গত বছরের মত এবারও অনলাইন-অনলি ইভেন্ট হিসেবে অনুষ্ঠিত হতে যাচ্ছে জুনের ৭ থেকে ১১ তারিখ পর্যন্ত। তবে এই ঘোষণার সাথে যে জিনিসটি সবার দৃষ্টি আকর্ষণ করছে তা এর মিমোজি চরিত্রগুলো। মিমোজি’র গ্লাসে ফুটে ওঠা ছবি কি শুধুই ল্যাপটপের প্রতিরূপ নাকি কোন চমকপ্রদ প্রযুক্তির আভাস? এবারের সম্মেলনেই কি আসছে প্রতীক্ষিত সেই ভিআর হেডসেট বা এআর গ্লাসের ঘোষনা!

অ্যাপল এর আইফোন, আইপ্যাড,ম্যাক, টিভি ও ওয়াচ এর অপারেটিং সিস্টেমের সর্বশেষ উৎকর্ষ নিয়েই অনুষ্ঠিত হয় এই বার্ষিক সম্মেলন। অ্যাপল এর ভাইস প্রেসিডেন্ট সুসান প্রেসকট বলেন, অ্যাপল ডেভলপারদের আমন্ত্রন জানানো হয় এইসব নতুন প্রযুক্তির সহায়ক অ্যাপ উদ্ভাবনের জন্য যা আমাদের আধুনিক জীবনধারা উপহার দেয়। গত বছরের অনলাইন সম্মেলনে ম্যাক লাইন-আপে অ্যাপল এর নিজস্ব সিলিকন প্রসেসর যুক্ত হওয়ার ঘোষণা এসেছিল, যা অ্যাপলের ইতিহাসে একটি বড় পদক্ষেপ ছিল। এবারের সম্মেলনেও এর অগ্রগতি সম্পর্কিত আপডেট থাকতে পারে।

এর আগে ২০১৯ সালে ডেভলপার সম্মেলনে নতুন এবং অধিক কর্মক্ষমতার ম্যাক প্রো এর ঘোষণা দেয়া হয়েছিল। ২০১৭ তে হোমপড স্মার্ট স্পিকার, আপডেটেড আইম্যাক ডেস্কটপ এবং একটি নতুন ১০.৫ ইঞ্চি আইপ্যাড প্রো এর ঘোষণা এসেছিল। তবে এবারের সম্মেলনে ও কতটা চমক থাকছে, তা জানতে অপেক্ষা করতে হবে সম্মেলন শুরু হওয়া পর্যন্তই।
share on