দেশের ৯৮ ভাগ এলাকা টেলিকম নেটওয়ার্কের আওতায়

সোমবার, মার্চ 29 2021
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার


দেশব্যাপী ইন্টারনেট ভিত্তিক মহাসড়ক গড়ে তোলার মাধ্যমে উন্নয়নের মহাযাত্রায় এগিয়ে যেতে হবে। গ্রামীণফোনের ৪জি নেটওয়ার্ক সম্প্রসারণ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার। তিনি বলেন, এই লক্ষ্যে, দেশের প্রতিটি মানুষের দোরগোড়ায় ডিজিটাল অবকাঠামো পৌছে দেয়া হবে।

ইতিমধ্যে দেশের ৯৮ ভাগ এলাকা টেলিকম নেটওয়ার্কের আওতায় আনা হয়েছে। এছাড়াও হাওর, দ্বীপ এবং দূর্গম চরাঞ্চল সহ দেশের প্রতিটি স্থানে উচ্চগতির ইন্টারনেট সেবা পৌছে দেয়ার কাজ চলছে। এরই অংশ হিসেবে দ্রুততার সাথে নিজেদের সকল টাওয়ার ফোরজিতে রূপান্তরের কাজ সম্পন্ন করায় তিনি গ্রামীণফোন সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। মন্ত্রী বলেন, কভিড ১৯ এর প্রেক্ষিতে ইন্টারনেটের প্রয়োজনীয়তা যেমন বেড়েছে, তেমনি মানুষ ডিজিটাল বাংলাদেশের সুফলও ভোগ করতে পারছে। দেশের প্রত্যন্ত অঞ্চলেও এখন ৪জি নেটওয়ার্ক ব্যবহারের সুযোগ পাবে যা ছিল দীর্ঘ প্রত্যাশিত।

তিনি আশা করেন, সরকারের প্রত্যাশা পূরণে অন্য অপারেটররাও এগিয়ে আসবে। এ অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন, বিটিআরসি’র ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র এবং গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান ।
share on