ডিজিটাল প্রযুক্তিতে সক্ষমতা অপরিহার্য : টেলিযোগাযোগ মন্ত্রী

Friday, March 19 2021
টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার


নতুন প্রজন্মের জন্য ডিজিটাল প্রযুক্তিতে দক্ষতা অর্জনের কোন বিকল্প নেই। তাই আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় নতুন প্রজন্মকে প্রচলিত শিক্ষার পাশাপাশি প্রযুক্তিগত শিক্ষায়ও এগিয়ে যাওয়ার আহবান জানান ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার।

বৃহস্পতিবার রাজধানীতে আন্তর্জাতিক বেসরকারি সংস্থা অক্সফাম ও দৈনিক প্রথম আলোর যৌথ উদ্যোগে আয়োজিত অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনাঃ ‘যুবকদের ভবিষ্যৎ কর্মসংস্থানের অগ্রাধিকার ও জাতীয় বাজেটে বরাদ্দ’ শীর্ষক এক ভার্চুয়াল আলোচনায় তিনি এই আহবান জানান। তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের নেতৃত্ব প্রদানে ডিজিটাল শিক্ষার কোন বিকল্প নেই, যথাযথ প্রশিক্ষনের মাধ্যমেই তরুণদের প্রশিক্ষিত করতে হবে। এই ব্যাপারে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন তিনি। ডিজিটাল যুগের ধারণা, প্রয়োজন ও প্রস্তুতি কি হওয়া উচিত তা বোঝার উপর গুরুত্ব দিয়ে তিনি বলেন, এ বিষয়গুলো বিবেচনায় নিয়েই পরিকল্পনা গ্রহণ করা জরুরি।

ভার্চুয়াল এ সভায় বক্তব্য প্রদান করেন প্রথম আলোর সহযোগী সম্পাদক আবদুল কাইয়ুম, বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রাশিদ উল হাসান, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান দুলাল কৃষ্ণ সাহা সহ আরও কয়েকজন।
share on