আইম্যাক প্রো’র উৎপাদন 'সীমিত' করতে যাচ্ছে অ্যাপল!

Monday, March 08 2021
বর্তমান সরবরাহ থাকা পর্যন্ত ই বিক্রি হবে আইম্যাক প্রো।
Photo: The Verge


সরবরাহ থাকা পর্যন্তই পাওয়া যাবে আইম্যাক প্রো। বর্তমানে, 'চাহিদা অনুযায়ী সরবরাহের' সুবিধাটি সরিয়ে ফেলা হয়েছে অ্যাপল এর সাইট থেকে। শুধুমাত্র ৪,৯৯৯ ডলার মূল্যের ভিত্তি মডেলটি পাওয়া যাচ্ছে তাদের সাইটে। তবে অ্যামাজনে ভিন্ন কনফিগারেশনের কিছু আইম্যাক প্রো মডেল এখনো রয়েছে। অ্যাপল এর তরফ থেকে নিশ্চিত করা হয় যে, বর্তমান সরবরাহ শেষ হয়ে গেলে এটি আর বাজারে পাওয়া যাবে না।

ধারণা করা যাচ্ছে, অ্যাপল খুব শীঘ্রই আরও উন্নত পরিসরের আইম্যাক এর সাথে পরিচয় করাতে যাচ্ছে ব্যবহারকারীদের। ইতিপুর্বেই এমন গুঞ্জন শোনা যাচ্ছিল যে অ্যাপল এবছরই তাদের আইম্যাক প্রো’র নতুন স্ংস্করণ তৈরি করতে যাচ্ছে। জানুয়ারিতে ব্লুমবার্গ এর এক রিপোর্ট এ বলা হয়েছিলো, এই পুনর্গঠনের ফলে আরও উন্নত এবং সমতল পৃষ্ঠের ডিজাইন আসতে যাচ্ছে।

২০১৭ সালের ‘ওয়ার্ল্ড ওয়াইড ডেভলপার কনফারেন্সে’ অ্যাপল যে আইম্যাক প্রো’র উন্মোচন করেছিল তা সেই সময়ের সবচেয়ে কার্যকর ম্যাক বলে উল্লেখ করা হয়েছিল। গত বছর আগষ্টে আইম্যাক ২৭ ইঞ্চির একটি মডেল আসে বাজারে, যা আইম্যাক এর প্রফেশনাল ব্যবহারকারীদের কাছে বেশ জনপ্রিয় ছিল। তাই, এর ই মধ্যে সরবরাহ থাকা পর্যন্ত বিক্রির ঘোষণা দেয়ায় এরূপ প্রশ্ন উঠতেই পারে।
share on