‘সবার ঢাকা’ অ্যাপে সমস্যার সমাধান পাচ্ছেন ডিএনসিসি বাসিন্দারা

Wednesday, February 10 2021 ১০ জানুয়ারী উদ্বোধনের পর থেকে এখন পর্যন্ত ‘সবার ঢাকা’ অ্যাপটিতে নাগরিকরা মোট ৪শ’ ২৯ টি অভিযোগ প্রেরণ করেছেন। যার মধ্যে ৩শ’ ১৮টি অভিযোগের ই সমাধান দেয়া হয়েছে। যা কিনা গত এক মাসে এই অ্যাপের মাধ্যমে প্রেরিত সমস্যার ৭৪%। অ্যাপটি এখন পর্যন্ত মোট ৪ হাজার ৭৩ জন ডাউনলোড করেছেন। এর মাধ্যমে সিটি কর্পোরেশনের নাগরিকরা ঘরে বসেই সমস্যা ও অভিযোগ জানিয়ে কর্পোরেশনের সেবা চাইতে পারবে।

‘সবার ঢাকা’ অ্যাপে সমস্যার সমাধান পাচ্ছেন ডিএনসিসি বাসিন্দারা।


জানা যায়, সর্বোচ্চ অভিযোগ সংখ্যা ছিল ১শ’ ১৩ টি যা কিনা সড়ক ও ম্যানহোল সংক্রান্ত। এর মধ্যে ৯৪ টির ই সমাধান দেয়া হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ৯৪ টি অভিযোগ পাওয়া গেছে সড়ক বাতি স্থাপন ও মেরামত সংক্রান্ত,যার ৯০ টির সমাধান দেয়া হয়েছে। অবৈধ স্থাপনা উচ্ছেদে ৭৮ টি অভিযোগ পাওয়া যায় যার ২২ টির সমাধান দেয়া হয়। এছাড়াও, মশা , ময়লা আবর্জনা অপসারণ, নর্দমা, জলাবদ্ধতা সংক্রান্ত অভিযোগ গুলির মধ্যে বেশির ভাগেরই সমাধান দেয়া হয়েছে। অনিষ্পন্ন ১১১ টি অভিযোগ ও বিভিন্ন মেয়াদে পর্যায়ক্রমে সমাধান দেয়া হবে। এই অ্যাপের মাধ্যমে ১৭ নং ওয়ার্ড থেকে সর্বোচ্চ ৫৫ টি এবং ৩ নং ওয়ার্ড থেকে দ্বিতীয় সর্বোচ্চ ৪০ টি অভিযোগ পাওয়া গেছে।

ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেন, ঢাকা সিটি কর্পোরেশন এর সকল সেবা সহজে নাগরিকদের কাছে পৌছানোর লক্ষে ‘সবার ঢাকা’ অ্যাপ টি চালু করা হয়েছে। এই অ্যাপ টি আরও জনপ্রিয় করার লক্ষে প্রচারাভিযান পরিচালনা করা হবে। ঢাকা কে ইকোলজিক্যাল সিটি বানাতে সকল নাগরিকের অংশগ্রহনই মূলত এর উদ্দেশ্য।
share on