কি থাকছে শাওমির নতুন ওয়াটার ফল ডিসপ্লেতে?

মঙ্গলবার, ফেব্রুয়ারী 09 2021 নেই কোন বেজেল, পোর্ট, অথবা বাটন। চারদিকে ৮৮ ডিগ্রি বাঁকানো এই ডিসপ্লেতে ভিজুয়াল ইন্টারফেসগুলো জলের মতই প্রবাহিত হয়। এছাড়াও পুরো ফ্রেম টি তেই রয়েছে স্ক্রিন। বলা হচ্ছে শাওমির সম্ভাব্য ওয়াটার ফল ডিসপ্লের কথা। এই কোয়াড কার্ভ ওয়াটার ফল ডিসপ্লে ভবিষ্যতের নো পোর্ট ইউনিবডি ডিজাইনের ই ধারনা দেয়।

কি থাকছে শাওমির নতুন ওয়াটার ফল ডিসপ্লেতে?
credit: the verge


এখন প্রশ্ন হল এটি কিভাবে সম্ভব হল? শাওমির এই ওয়াটার ফল ডিসপ্লে এতটাই বাঁকা, যে দেখে মনে হবে পুরোটাই ডিসপ্লে, স্বাভাবিক ভাবে কোথাও বেজেলস দেখা যাবে না। বেজেলস কে প্রায় প্রতিস্থাপন করেছে এই ওয়াটার ফল ডিসপ্লে। আর এটি করতে তাদের প্রায় ৮০০ ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রায় গ্লাস কে বাঁকিয়ে ডিসপ্লে তে ব্যবহার করা হয়েছে। এছাড়াও তৃতীয় প্রজন্মের আন্ডার ডিসপ্লে ক্যামেরা, ওয়্যারলেস চারজিং, ই সিম চিপস, প্রেসার সেনসিটিভ টাচ সেন্সর এর মত অনেক নতুন প্রযুক্তির সম্মিলন এই ডিভাইসটি।

যদিও, এই ফোনটি কমার্শিয়াল ব্যবহার এর জন্য আসছে ,নাকি এর আগের শাওমি মি মিক্স এর যেমন প্রটোটাইপ দেখানো হয়েছিল সে ভাবেই রয়ে যাবে তা নিয়ে সংশয় ছিল। তবে যেহেতু বতমানে স্মার্টফোন এরূপ আন্ডার-ডিসপ্লে টেকনোলজির দিকেই এগিয়ে যাচ্ছে, তাই এই সংশয়ের তেমন অবকাশ নেই। জানা যায় , শাওমি আন্ডার ডিসপ্লে, পোর্টলেস চারটি ফোন আনতে যাচ্ছে বাজারে। এছাড়াও, শাওমি তাদের মি ১১ ফ্ল্যাগশিপ ফোনের প্রাপ্যতা ঘোষণা করছে ৮ ফেব্রুয়ারি।
share on