রাজধানীতে ঝুলন্ত তারের সমস্যা নিরসনে আশ্বাস বিটিআরসি-র

Tuesday, December 29 2020 সাম্প্রতিক সময়ে রাজধানীতে ঝুলন্ত তার-এর সমস্যা নিরসনে পদক্ষেপ নিয়েছে বিটিআরসি। তবে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান ও গ্রাহকদের সমস্যা বিবেচনায় সে পদক্ষেপ থেকে সরে আসতে বাধ্য হয় বিটিআরসি। এঅবস্থায় সরকারী নিয়ন্ত্রক প্রতিষ্ঠানটির নতুন নির্বাহী শ্যাম সুন্দর শিকদার আবারও আশ্বাস দিলেন সমস্যার যৌক্তিক সমাধানের।

ইন্টারনেট সেবায় ব্যব‌হৃত ঝুলন্ত তারের সমস্যা নিরসনে আশ্বাস বিটিআরসি-র
ছবি: বিটিআরসি/ফেসবুক


রাজধানীর ঝুলন্ত তার সমস্যা নিরসন,এনটিটিএন অপারেটরদের ট্যারিফ নির্ধারণ,এনটিটিএন ও আইএসপি অপারেটরদের পারস্পারিক সম্পর্ক উন্নয়ন,বিদ্যমান নীতিমালা হালনাগাদকরণসহ টেলিযোগাযোগ ট্রান্সমিশন সেবায় যুগোপযোগী পরিবর্তনের আভাস দিয়েছেন বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। সোমবার বিকেলে কমিশনের প্রধান সম্মেলন কক্ষে ইঞ্জিনিয়ারিং এন্ড অপারেশন্স বিভাগ কর্তৃক আয়োজিত নেশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) অপারেটরদের সাথে এক মতবিনিময় সভায় এ খাতে বিদ্যমান সমস্যা সমাধা্নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের বিষয়ে আশ্বস্ত করা হয়।

দেশে বর্তমানে সক্রিয় এনটিটিএন অপারেটর বিটিসিএল, বাংলাদেশ রেলওয়ে, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি), ফাইবার এট হোম লিমিটেড,সামিট কমিউনিকেশন লিমিটেড এবং বাহন লিমিটেডের উর্ধ্বতন কর্মকর্তাগণ নিজ নিজ প্রতিষ্ঠানের ট্রান্সমিশন সংক্রান্ত বিভিন্ন সমস্যা ও সমাধানের বিভিন্ন দিক উপস্থাপন করেন।

সভায় রাজধানীর ঝুলন্ত তার সমস্যা, এনটিটিএন সেবায় টেকসই মূল্য নির্ধারণ, বিটিআরসির অধীনস্থ সংশ্লিষ্ট লাইসেন্সিদের কার্যক্ষেত্র ও কার্যপরিধি নির্ধারণে গাইডলাইন হালনাগাদকরণ ও নিয়মিত মনিটরিং জোরদারের দাবি জানায় অপারেটররা।

বিটিআরসি জানায়, এনটিটিএনের ট্যারিফ নির্ধারণের জন্য ইতোমধ্যে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে গঠিত কমিটি কাজ করছে। তাই বিদ্যমান গাইডলাইন অনুযায়ী দায়িত্বশীলতার সাথে তাদের কার্যক্রম পরিচালনা এবং নির্ভরশীল অপারেটর ও লাইসেন্সিদের সাথে সম্পর্ক বজায় রেখে কাজ করার আহবান জানানো হয়। কমিশনের চেয়ারম্যান জনাব শ্যাম সুন্দর সিকদার বলেন, ‘আমি ক্রমান্বয়ে সকল অপারেটরদের নিয়ে বসব, তাঁদের সমস্যাগুলো চিহ্নিত করা হচ্ছে, কমিশন কর্তৃক ধাপে ধাপে সেগুলো চিহ্ণিত করে সময়োপযোগী কার্যকরী সমাধান দেয়া যাবে। আপনাদের সহযোগিতা পেলে আমি এ খাতটিকে যে অবস্থায় পেয়েছি, তার চেয়ে আরো উন্নত ধাপে নিয়ে যেতে পারবো বলে আমার বিশ্বাস’।
share on