ভারতে আসছে রিয়েলমি এক্স৭ ফাইভজি স্মার্টফোন

শনিবার, নভেম্বর 14 2020
রিয়েলমি এক্স৭ স্মার্টফোন
image courtesy: gsmarena


আগামী বছরের শুরুতেই ভারতের বাজারে রিয়েলমি এক্স৭ ফাইভজি স্মার্টফোন নিয়ে আসার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ভারতীয় অংশের প্রধান নির্বাহী মাধব শেঠ। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক টুইট বার্তায় এ তথ্য জানান তিনি।

ভারত, বাংলাদেশসহ দক্ষিন এশিয়ার কোনো দেশেই এখনো পর্যন্ত ফাইভজি প্রযুক্তি আলোর মুখ দেখেনি। তবে নেটওয়ার্ক সমর্থন না থাকলেও হ্যান্ডসেট নির্মাতাগণ বসে থাকতে রাজী নন। চলতি বছরেই বেশ কয়েকটি ৫জি প্রযুক্তির ফোন বাজারে নিয়ে এসেছে স্যামসাং, অ্যাপল, ভিভো, অপো এবং রিয়েলমি। আগামী প্রজন্মের নেটওয়ার্ক প্রযুক্তির স্মার্টফোনের দৌড়ে এগিয়ে থাকা প্রতিষ্ঠান রিয়েলমি এরই মধ্যে তাদের দ্বিতীয় ৫জি স্মার্টফোন নিয়ে আসার ঘোষনা দিয়েছে। এ বিষয়ে রিয়েলমির ভারতীয় প্রধান নির্বাহী মাধব শেঠ বলেন,”ভারতে আমরাই প্রথম ৫জি প্রযুক্তির স্মার্টফোন নিয়ে এসেছি। ২০২১ সালে রিয়েলমি এক্স৭ স্মার্টফোন সিরিজের মাধ্যমে এই প্রযুক্তির আরো স্মার্টফোন আসতে যাচ্ছে।” ৫জি প্রযুক্তির ধারাবাহিকতায় রিয়েলমি শীর্ষ অবস্থানে থাকবে বলেও প্রত্যয় ব্যাক্ত করেন তিনি।

রিয়েলমি এক্স৭ স্মার্টফোনে থাকছে ৬.৪ ইঞ্চির অ্যামোলড ডিসপ্লে। এতে থাকছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ ইউ ৫জি চিপসেট, অক্টা-কোর প্রসেসর এবং মালি জি ৫৭ এমসি৩ জিপিইউ। স্মার্টফোনটির ক্যামেরা বিভাগে থাকছে ৬৪ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ও ডেপথ সেন্সর। আর সেলফি ক্যামেরা হিসেবে ব্যাবহৃত হয়েছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। রিয়েলমির ফ্ল্যাগশিপ এই স্মার্টফোনে রয়েছে ৬৫ ওয়াটের ফাস্টচার্জিং প্রযুক্তি সম্পন্ন ৪৩০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারী যা স্মার্টফোনটিকে মাত্র ৩৩ মিনিটে ১০০% চার্জ সম্পন্ন করতে সক্ষম। ৮ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট স্টোরেজ সংস্করণের আসন্ন রিয়েলমি এক্স৭ স্মার্টফোন বিশ্ববাজারে ভালোই সাড়া ফেলবে বলে আশাবাদী স্বল্পসময়ে বিশ্বজুড়ে খ্যাতি অর্জন করা চীনা প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান রিয়েলমি।
share on