ওয়ান প্লাস ছাড়ছেন সহ-প্রতিষ্ঠাতা কার্ল লেই

বৃহস্পতিবার, অক্টোবর 15 2020
ওয়ান প্লাস সহ-প্রতিষ্ঠাতা কার্ল লেই
cnet


প্রিমিয়াম স্মার্টফোনের প্রসিদ্ধ প্রতিষ্ঠান ওয়ান প্লাসের সহ-প্রতিষ্ঠাতা কার্ল লেই সম্প্রতি প্রতিষ্ঠান ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। নিজের নতুন প্রতিষ্ঠানে সময় দিতেই প্রতিষ্ঠাকালীন এই সদস্য ওয়ান প্লাস ত্যাগ করছেন বলে জানিয়েছে প্রযুক্তি বিষয়ক সংবাদদাতা টেকক্রাঞ্চ। তবে এ বিষয়ে যোগাযোগ করা হলে কোনো মন্তব্য করতে সম্মত হয়নি ওয়ান প্লাস। সূত্র বলছে, ওয়ানপ্লাসের সহ-প্রতিষ্ঠাতা কার্ল লেই খুব সম্ভবত নিজ থেকেই প্রতিষ্ঠানটি থেকে সরে দাঁড়িয়েছেন। অন্যদিকে অ্যান্ড্রয়েড পোলিসের এক সংবাদ থেকে জানা যায়, ওয়ান প্লাসের সহ-প্রতিষ্ঠাতা নিজ থেকে সরে এসেছেন অথবা তাকে পদচ্যুত করা হতে পারে। তবে শীর্ষ এই কর্মকর্তার নতুন প্রতিষ্ঠান নিয়ে তেমন কিছুই জানা যায়নি।

ওয়ানপ্লাসের নতুন ফ্লাগশিপ ৫জি সংস্করণের স্মার্টফোন ঘোষণার মাত্র একদিন পূর্বেই সহ-প্রতিষ্ঠাতা কার্ল পেইয়ের কোম্পানি ছাড়ার কথা জানা গেল। উল্লেখ্য, আরেক চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান অপোতে কর্মরত অবস্থায় পরিচিতি এবং পরবর্তীতে ওয়ান প্লাস প্রতিষ্ঠা করেন পিট লাউ এবং কার্ল পেই।

২০১৪ সালে স্বল্পমূল্যে উচ্চক্ষমতা সম্পন্ন অ্যান্ড্রয়েড স্মার্টফোন নিয়ে যাত্রা শুরু করে চীনা প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ান প্লাস। যাত্রা শুরুর পর থেকেই নিখুঁত ক্যামেরা, শক্তিশালী প্রসেসর এবং আধুনিক ফিচারের হাই-এন্ড ডিভাইস দিয়ে গ্রাহকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে আসে ওয়ানপ্লাস। বিভিন্ন পরিসংখ্যান বলছে, গত এক বছরেই ওয়ান প্লাস স্মার্টফোনের বিক্রি প্রায় তিনগুন বেড়েছে। আর স্যামসাং, অ্যাপলের মত টেক জায়ান্টদের চেয়ে তুলনামূলক কম মূল্যে উচ্চক্ষমতাসম্পন্ন ডিভাইস বিক্রয় করে খ্যাতি ওয়ানপ্লাসের। চীনা অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় যুক্তরাষ্ট্রের বাজারে এই প্রতিষ্ঠানটির তৈরি স্মার্টফোনসমূহের বেশ উচ্চ চাহিদা রয়েছে।



share on