প্রথম অ্যান্ড্রয়েড ১১ স্মার্টফোন ভিভো ভি২০ দেশের বাজারে

রবিবার, অক্টোবর 11 2020 জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ভিভো সম্প্রতি দেশের বাজারে নিয়ে এসেছে ভিভো ভি২০ স্মার্টফোন। দুর্দান্ত ক্যামেরা সেট আপ এবং আকর্ষনীয় সব ফিচারের এই ভিভো ফ্ল্যাগশিপ ফোনের সবচেয়ে বড় চমক এর অ্যান্ড্রয়েড ১১ সংস্করণের অপারেটিং সিস্টেম। এটি গুগলের পিক্সেল ৫ স্মার্টফোনকে টপকে বিশ্বের প্রথম অ্যান্ড্রয়েড ১১ সংস্করণের স্মার্টফোন হিসেবে যাত্রা শুরু করতে যাচ্ছে।

ভিভো ভি২০ এখন দেশের বাজারে
image: vivo Bangladesh


বাংলাদেশের গ্রাহকদের জন্য আনুষ্ঠানিকভাবে ভিভো ভি২০ সিরিজের স্মার্টফোন অবমুক্ত হয় চলতি বছরের সেপ্টেম্বর মাসে। ঢাকায় জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে জনপ্রিয় মডেল বিদ্যা সিনহা মিম গ্রাহকদের এই স্মার্টফোন প্রদর্শন করেন । স্মার্টফোনটির প্রি-বুকিং এর সময়সীমা নির্ধারিত হয় ৯-১১ ই অক্টোবর। ই-কমার্স সাইট পিকাবু-তে ভিভো ভি২০ প্রি-বুকিং করার সুবিধা থাকছে। স্মার্টফোনটি প্রি-বুকিং করে গ্রাহকরা ১২ মাসের ইএমআই সুবিধা, ওয়াটারপ্রুফ ব্লুটুথ স্পিকার কিংবা এয়ারপডস এর মধ্য থেকে যেকোনো একটি আকর্ষনীয় গিফট বুঝে নিতে পারবেন।

ভিভো ভি২০ স্মার্টফোনে থাকছে ৬.৪৪ ইঞ্চির অ্যামোলড ডিসপ্লে। সর্বাধুনিক প্রযুক্তির এই ফুল এইচডি+ ডিসপ্লে গ্রাহকদের বেশ ভালো অভিজ্ঞতা প্রদানে সক্ষম। স্মার্টফোনটির নিখুঁত পারফর্ম্যান্স নিশ্চিত করতে এতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি চিপসেট, অক্টা-কোর প্রসেসর এবং অ্যাড্রিনো ৬১৮ জিপিইউ। এছাড়াও স্মার্টফোনটিতে ৮ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট মেমোরী স্টোরেজ রয়েছে। ভিভোর এই স্মার্টফোনটির যাত্রার শুরু থেকেই থাকছে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম। এই স্মার্টফোনের মাধ্যমেই অ্যান্ড্রয়েডের আসন্ন সংস্করণের উন্মোচন হচ্ছে। এতে রয়েছে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, জিপিএস, ডেডিকেটেড মাইক্রো এসডি স্লট এবং এজি গ্লাস টেকনোলজির ডিসপ্লে সুরক্ষা।

ভিভো ভি২০ স্মার্টফোন
image: Vivo Bangladesh


ভালো মানের ছবি তোলার জন্য এতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং ডুয়েল এলইডি ফ্ল্যাশ। বন্ধুদের নিয়ে আকর্ষনীয় সেলফি তুলতে এতে রয়েছে ৪৪ মেগাপিক্সেলের অত্যাধুনিক ক্যামেরা। থাকছে এযাবতকালে স্মার্টফোনে ব্যাবহৃত সবচেয়ে বড় সেলফি ক্যামেরা, আই অটো ফোকাস প্রযুক্তি এবং স্বল্প আলোতে নিখুঁত ছবি তোলার সক্ষমতা। ক্যামেরা বিভাগে আধুনিক ফিচারের মধ্যে ভিভোর উদ্ভাবিত ‘আই অটো ফোকাস’, ‘সুপার নাইটমোড’, ‘সুপার ওয়াইড এঙ্গেল’ উল্লেখযোগ্য। এই স্মার্টফোনের প্রধান ক্যামেরা এবং সেলফি ক্যামেরা একসঙ্গে দুটি ক্যামেরাতেই ১০৮০ পিক্সেলে ৪কে রেজ্যুলেশনে ভিডিও ধারনে সক্ষম। স্মার্টফোনটিতে ব্যাবহৃত হয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট-চার্জিং প্রযুক্তি সম্পন্ন ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারী। আল্ট্রা স্লিক ডিজাইনের বেশ সরু এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন দুটি রঙ এ আগামী সপ্তাহেই গ্রাহকদের হাতে পৌছে যাবে বলে ধারণা করা হচ্ছে। বাংলাদেশের বাজারে ১২ মাসের ব্র্যান্ড ওয়ারেন্টি সম্বলিত এই স্মার্টফোনের মূল্য ৩২,৯৯০ টাকা।


share on