ভারতে এবার স্মার্টটিভি নিয়ে আসছে নকিয়া

শনিবার, অক্টোবর 10 2020
আসছে নকিয়া স্মার্টটিভি
image: GSMarena


ভারতে স্মার্টটিভি নিয়ে আসছে ফিনিস্ প্রতিষ্ঠান নকিয়া। ৩২ থেকে ৬৫ ইঞ্চি মাপের ছয়টি মডেলের স্মার্ট টিভি ভারতের বাজারে আসবে ফ্লিপকার্টের হাত ধরে। উল্লেখ্য, ভারতের বাজারে নকিয়ার টিভি বিক্রয়ের স্বত্ব লাভ করেছে সেদেশের শীর্ষ ই-কমার্স প্রতিষ্ঠান ফ্লিপকার্ট।

৩২ ইঞ্চির নকিয়া স্মার্ট টিভিতে থাকছে ১৩৬৬*৭৬৮ পিক্সেল রেজ্যুলেশন, বিল্ট-ইন অনক্যাও সাউন্ড সিস্টেম এবং অ্যান্ড্রয়েড ৯ সংস্করণ। এতে ইউএসবি পোর্ট, এইচডিএমআই পোর্ট, বিল্ট-ইন ওয়াইফাই, ১.৫ গিগাবাইট র‍্যাম এবং ৮ গিগাবাইট স্টোরেজ সক্ষমতা রয়েছে। আগামী ১৫ই অক্টোবর হতে ভারতের বাজারে মাত্র ১৩ হাজার রুপিতে পাওয়া যাবে নকিয়া ৩২ ইঞ্চি স্মার্ট টিভি। অন্যদিকে, এন্ট্রি লেভেল ৪৩ ইঞ্চির ফুল এইচডি স্মার্টটিভির পিক্সেল রেজ্যুলেশন ১৯২০*১০৮০। এতে থাকছে সংস্করণভেদে উচ্চক্ষমতাসম্পন্ন ৩৯ ওয়াট কিংবা ৪৮ ওয়াটের সাউন্ডবার, ২গিগাবাইট র‍্যাম এবং ১৬ গিগাবাইট স্টোরেজ। নোকিয়ার ৪৩ ইঞ্চি স্মার্ট টিভির সাধারণ সংস্করণের মূল্য ২৩ হাজার রুপি এবং ৪কে সংস্করনের মূল্য ৩২ হাজার রুপি। নোকিয়ার তৈরি সবগুলো স্মার্ট টিভিতে ব্যাবহৃত হয়েছে অত্যাধুনিক প্রসেসর, চিপসেট এবং ডিসপ্লে পর্দা। অত্যাধুনিক এলসিডি প্যানেল সমন্বয়ে তৈরি এসব টিভির কন্ট্রাস্ট, কালার ডেনসিটি এবং ফিচারসমূহও বেশ আকর্ষনীয়। ৫০, ৫৫ এবং ৬৫ ইঞ্চির ৪কে নকিয়া প্রিমিয়াম স্মার্ট টিভির মূল্য যথাক্রমে ৩৪ হাজার, ৪০ হাজার এবং ৬০ হাজার রুপি।

দক্ষিন এশিয়ার ভারত, বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা এবং পাকিস্তানে একসময়ের সর্বাধিক জনপ্রিয় মোবাইল হ্যান্ডসেট ব্র্যান্ড হিসেবে খ্যাতি পেয়েছিলো নকিয়া। বর্তমানে ঘুরে দাঁড়াতে মরিয়া প্রতিষ্ঠানটি স্মার্টফোনের পাশাপাশি অন্যান্য প্রযুক্তি পণ্যেও নিজেদের স্থান পূনর্দখলে নেওয়ার চেষ্ঠা চালিয়ে যাচ্ছে। আর তাই দক্ষিণ এশিয়ায় স্বল্প মূল্যে আধুনিক ফিচারের স্মার্ট টিভির সবচেয়ে বড় বাজার ভারতে প্রবেশ করতে যাচ্ছে নকিয়া। আগামী ১৫ই অক্টোবর হতে সর্বনিন্ম ১৩ হাজার রুপি থেকে সর্বোচ্চ ৬০ হাজার রুপিতে পাওয়া যাবে এসব স্মার্টটিভি।
share on