আসছে ফ্ল্যাগশিপ কিলার ইনফিনিক্স জিরো ৮

Thursday, October 08 2020
ইনফিনিক্স জিরো ৮


বাংলাদেশের বাজারে ক্রমশ জনপ্রিয় হয়ে ওঠা ইনফিনিক্স নিয়ে আসছে ইনফিনিক্স জিরো ৮ স্মার্টফোন। চীনের বাজারে অবমুক্ত হওয়া সর্বাধুনিক ফিচারের এই স্মার্টফোনের মূল্যও নির্ধারিত হয়েছে জনগনের ক্রয়ক্ষমতার মধ্যে।

ইনফিনিক্স জিরো ৮ স্মার্টফোনে থাকছে ৯০ হার্জ রিফ্রেশ রেট সমৃদ্ধ ৬.৮৫ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে পর্দা। উচ্চ ক্ষমতাসম্পন্ন গেমিং এর জন্য এই স্মার্টফোনটিতে রয়েছে হেলিও জি৯০টি চিপসেট, যা প্রসেসর নির্মাতা প্রতিষ্ঠান মিডিয়াটেকের সর্বাধুনিক চিপসেট। নিখুঁত গ্রাফিক্স কোয়ালিটি প্রদানে স্মার্টফোনটিতে থাকছে মালি জি৭৬ জিপিইউ। এছাড়াও শক্তিশালী অক্টা-কোর প্রসেসর, ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সংস্করণ নিঃসন্দেহে এই স্মার্টফোনকে ফ্ল্যাগশিপ ফোনের তকমা দিয়েছে।

এই স্মার্টফোনটিতে পেছনে চারটি এবং সম্মুখে দুটি ক্যামেরাসহ সর্বমোট ৬টি ক্যামেরা রয়েছে। মূল ক্যামেরা হিসেবে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং ডেপথ সেন্সর রয়েছে এতে। স্মার্টফোনটির মূল ক্যামেরাটি ৩০ ফ্রেম পার সেকেন্ডে ৪কে রেজ্যুলেশনে ভিডিও ধারণ করতে সক্ষম। সেলফি ক্যামেরা হিসেবে এতে রয়েছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা। বন্ধু বান্ধবদের নিয়ে গ্রুপ সেলফি তুলতে বেশ সহায়ক হবে এই আল্ট্রা ওয়াইড ক্যামেরা। এছাড়া ৪৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা এবং ৩০ এফপিএস রেটে ১০৮০ পিক্সেলে ভিডিও ধারণের সক্ষমতা স্বল্পমূল্যের বাজেট স্মার্টফোনে অভাবনীয় বলা যায়।

জিরো ৮ স্মার্টফোনে থাকছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি সম্পন্ন ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারী। স্মার্টফোনটির বক্সেই অন্তর্ভূক্ত সুপার চার্জার এবং ক্যাবলের সাহায্যে এটি খুব অল্পসময়েই ফুল চার্জ করে নেওয়া যাবে। স্বল্প বেজেলের আকর্ষনীয় প্রিমিয়াম ডিজাইনের বেশ পাতলা ইনফিনিক্স ৮ স্মার্টফোনের ওজন মাত্র ২০০ গ্রাম। সম্মূখ এবং পশ্চাৎভাগে উচ্চমানের প্লাস্টিকে নির্মিত স্মার্টফোনটির বাইরের আবরণ বেশ সুন্দর। স্বল্পমূল্যের উচ্চক্ষমতাসম্পন্ন এই স্মার্টফোনটি তিনটি রঙ এ বাংলাদেশের বাজারে খুব শীঘ্রই পাওয়া যাবে বলে জানিয়েছে ইনফিনিক্স বাংলাদেশ। সংশ্লিষ্ট সুত্রমতে, দেশের বাজারে প্রিমিয়াম ফিচারের ইনফিনিক্স ৮ স্মার্টফোনের মূল্য হতে পারে মাত্র ২২,০০০টাকা।
share on