গ্রাহকদের সমস্যা নিয়ে ফেসবুক লাইভে বিটিসিএল-এর গণশুনানী

Wednesday, September 30 2020
বিটিসিএল লোগো
BSS


গ্রাহকদের সাধারন প্রশ্ন ও সমস্যা সম্পর্কিত তথ্য জানাতে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) সম্প্রতি এক গণশুনানীর আয়োজন করে ফেসবুক লাইভের মাধ্যমে। রাষ্ট্রীয় নিয়ন্ত্রক এই প্রতিষ্ঠানটির আয়োজনে অনুষ্ঠিত গণশুনানীতে উপস্থিত থেকে গ্রাহকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন।

টেলিফোন সংযোগ, টেলিফোন বিকল, বিল প্রদান ও ইন্টারনেট বিষয়ক বিভিন্ন সমস্যা ও বিটিসিএল ইন্টারনেট সার্ভিসের চাহিদা সংক্রান্ত বিষয়ে গ্রাহকরা ফেসবুক লাইভে বিভিন্ন প্রশ্ন ও মন্তব্য করেন। গণশুনানী চলাকালে বেশ কিছু সমস্যার তাৎক্ষণিক সমাধান ছাড়াও যে সকল গ্রাহক অভিযোগ ও মন্তবয় লিখেছেন, সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিটিসিএলের পক্ষ থেকে জানানো হয়। বিটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন গ্রাহকদের সহজেই বিটিসিএল’র সেবা পেতে আধুনিক ও ডিজিটাল পদ্ধতির ‘টেলিসেবা’ মোবাইল অ্যাপ ব্যবহার করার আহবান জানান।

বিটিসিএলের গণশুনানী বিষয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফেসবুক লাইভে গ্রাহকদের বিভিন্ন প্রশ্ন, সমস্যা ও মন্তব্যের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি তাৎক্ষণিকভাবে যথাযথ উত্তর প্রদানের পাশাপাশি সমস্যার সমাধানও করেছে। ফেসবুক লাইভে অনুষ্ঠিত গণশুনানীতে ১৮ হাজারেরও বেশী সরব দর্শক উপস্থিত ছিলেন এবং ৫২২জন গ্রাহক বিভিন্ন বিষয়ে অভিযোগ ও মন্তব্য করেছেন। তার মধ্যে শতাধিক অভিযোগ ও মন্তব্যের জবাব প্রদান করা হয়েছে বলে জানিয়েছে বিটিসিএল। টেলিফোন সংযোগ, টেলিফোন ও ইন্টারনেটের বিষয়ে অভিযোগ, বিল দেখা বা বিল প্রদান সংক্রান্ত সেবার জন্য মোবাইল অ্যাপটি ব্যবহার গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ন বলেও তিনি উল্লেখ করেন। উল্লেখ্য, শুধুমাত্র পুরোনো টেলিফোন লাইনের মাধ্যমে টেলিফোন সংযোগ প্রদান এবং পরিচালনা ছাড়াও বর্তমানে অপ্টিক্যাল ফাইবার ক্যাবলের মাধ্যমে দ্রুতগতির সাশ্রয়ী ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা প্রদান করে আসছে বিটিসিএল।
share on