অক্টোবরে বাজার কাঁপাতে আসছে যেসব স্মার্টফোন

বুধবার, সেপ্টেম্বর 30 2020
ওয়ান প্লাস ৮টি স্মার্টফোন
image: the verge


করোনাকালীন অর্থনৈতিক মন্দা কাটিয়ে চলতি মাসেই আসছে বেশ কিছু অত্যাধুনিক স্মার্টফোন। আজ তাই তুলে ধরা হল চলতি অক্টোবর মাসে বাজারে আসন্ন স্মার্টফোনসমূহের মধ্যে সেরা কয়েকটির বৃত্তান্ত।

ওয়ান প্লাস ৮টি
প্রিমিয়াম স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান ওয়ান প্লাসের আসন্ন নতুন স্মার্টফোন ওয়ান প্লাস ৮টি। আগামী ১৪ অক্টোবর পার্শ্ববর্তী দেশ ভারতের বাজারে যাত্রা শুরু করতে যাচ্ছে এই স্মার্টফোন। উচ্চক্ষমতাসম্পন্ন এই স্মার্টফোনে রয়েছে ১২০ হার্জের ফ্লুইড অ্যামোলড ডিসপ্লে, শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট, ২.৮৪ গিগাহার্জের অক্টা-কোর প্রসেসর। উচ্চক্ষমতাসম্পন্ন ক্যামেরার জন্যে বিখ্যাত ওয়ান প্লাস ব্র্যান্ডের এই স্মার্টফোনে ব্যাবহৃত হয়েছে ৪৮ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ৮/১২৮ এবং ১২/২৫৬ সংস্করনে ওয়ান প্লাস ৮টি স্মার্টফোনটি আসন্ন উচ্চক্ষমতাসম্পন্ন সকল স্মার্টফোনের মধ্যে গ্রাহক চাহিদার শীর্ষে অবস্থান করছে।

স্যামসাং গ্যালাক্সী এফ৪১ স্মার্টফোন
image: unb


স্যামসাং গ্যালাক্সী এফ৪১
কোরিয়ান প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং এর নতুন এফ সিরিজের গ্যালাক্সী এফ৪১ স্মার্টফোন ভারতের বাজারে প্রবেশ করতে যাচ্ছে আগামী ৮ই অক্টোবর। ফ্লুইড অ্যামোলড ডিসপ্লে পর্দা বিশিষ্ট এই স্মার্টফোনটিতে থাকছে শক্তিশালী ছয় হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারী। এছাড়াও স্যামসাং এর নিজস্ব এক্সাইনস ৯ অক্টা কোর প্রসেসর বিশিষ্ট এই স্মার্টফোনে ৬৪ মেগাপিক্সেলের অত্যাধুনিক ক্যামেরাও রয়েছে! মিড-লেভেল এই বাজেট কিং স্মার্টফোন নিয়ে স্যামসাং বেশ ভালো গ্রাহক সমাদর পাবে বলে ধারনা করছেন বিশ্লেষকরা।

ভিভো ভি২০ প্রো স্মার্টফোন
image: ndtv


ভিভো ভি২০ প্রো
আরেক চীনা প্রতিষ্ঠান ভিভোর আসন্ন ভি২০ প্রো প্রিমিয়াম স্মার্টফোন বাজারে আসছে আগামী সপ্তাহের মাঝামাঝি সময়ে। স্মার্টফোনটির স্টাইলিশ লুক, ৯০ হার্জের অ্যামোলড ডিসপ্লে এবং ৬৪ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা গ্রাহকদের যথেষ্ট বিমোহিত করছে। এতে ২.৩ গিগাহার্জের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি চিপসেট এবং অ্যাড্রিনো ৬১৮ জিপিইউ ব্যাবহৃত হয়েছে। চার হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারী সমৃদ্ধ এই স্মার্টফোনের প্রধান আকর্ষন সৃজনশীল ছবি ধারন করতে পারার সুযোগ।

অ্যাপল আইফোন ১২
unb


অ্যাপল আইফোন ১২
বরাবরের মতই অ্যাপলের আসন্ন আইফোন ১২ নিয়ে গ্রাহকদের উত্তেজনার কমতি নেই। অ্যাপলের নতুন আইফোন ১২ সিরিজের প্রো ম্যাক্স স্মার্টফোনে থাকছে ৬.৭ইঞ্চির রেটিনা এক্সডিআর ওএলইডি স্ক্রিন যা ১২০হার্জ রিফ্রেশ রেটে কাজ করতে সক্ষম। অ্যাপলের উদ্ভাবিত এ১৪ বায়োনিক চিপ ব্যাবহৃত হয়েছে আসন্ন এই স্মার্টফোনে। অ্যাপল বলছে স্টেইনলেস বডির নির্মিত এই আইফোন সংস্করণভেদে ৪/২৫৬ এবং ৬/২৫৬ র‍্যাম এবং স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে।
share on