ভারতে যাত্রা শুরু করলো শাওমির পোকো এক্স৩ স্মার্টফোন

বুধবার, সেপ্টেম্বর 23 2020
শাওমির পোকো এক্স৩ স্মার্টফোন
gsmarena


অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ভারতের বাজারে বানিজ্যিকভাবে যাত্রা শুরু করলো পোকো এক্স৩ স্মার্টফোন। চীনা প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শাওমির তৈরি জনপ্রিয় পোকো সিরিজের স্মার্টফোনসমূহ বরাবরই অত্যাধুনিক প্রযুক্তির হাই-এন্ড ক্যামেরা এবং শক্তিশালী প্রসেসর সম্বলিত হয়ে থাকে। সেই ধারাবাহিকতায় প্রিমিয়াম স্মার্টফোন হিসেবে পোকো এক্স৩ ইতিমধ্যেই বেশ জনপ্রিয়তা লাভ করেছে।

চীনা স্মার্টফোন নির্মাতাদের সবচেয়ে বড় বাজার ভারতে পোকো এক্স৩ স্মার্টফোনে এনএফসি প্রযুক্তি না থাকলেও বড় আকারের ব্যাটারী নিয়ে হাজির হয়েছে শাওমি। পোকো এক্স৩ স্মার্টফোনের ভারতীয় সংস্করণে থাকছে বিশাল আকারের ৬,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারী। যা কিনা ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তির সাহায্যে মাত্র এক ঘন্টায় স্মার্টফোনটির সম্পূর্ন চার্জ করতে সক্ষম। এছাড়াও ১২০ হার্জের রিফ্রেশ রেট সম্বলিত ৬.৬৭ ইঞ্চির আইপিএস এলসিডি স্মুথ ডিসপ্লে পর্দা এই স্মার্টফোনকে দিচ্ছে প্রিমিয়াম স্মার্টফোনের তকমা। স্মার্টফোনটিতে চিপসেট হিসেবে ব্যাবহৃত হয়েছে সর্বাধুনিক কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি। শক্তিশালী অক্টা-কোর প্রসেসর এবং অ্যাড্রিনো ৬১৮ জিপিউ এই স্মার্টফোনকে নিঃসন্দেহে দেবে অসাধারণ পারফর্ম্যান্স।

পোকো এক্স৩ স্মার্টফোনে মূল ক্যামেরা হিসেবে রয়েছে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা, যা দিয়ে ৩০এফপিএসে ৪কে ভিডিও ধারন করা সম্ভব। এছাড়াও থাকছে ১৩ মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা, ডেপথ সেন্সর এবং ডুয়েল এলইডি ফ্ল্যাশ। স্মার্টফোনটির সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে ২০ মেগাপিক্সেল ক্যামেরা। তবে ভারতীয় সংস্করণে এই স্মার্টফোনটিতে থাকছেনা এনএফসি প্রযুক্তি। আগামী ২৯ সেপ্টেম্বর হতে ভারতের ই-কমার্স প্রতিষ্ঠান ফ্লিপকার্টে সংস্করণভেদে ১৭-২০ হাজার রুপিতে পাওয়া যাবে এই স্মার্টফোনটি। বৈশ্বিক বাজারে এ মাসেই যাত্রা শুরু করা প্রিমিয়াম এই স্মার্টফোনটির বিশেষ সংস্করন দিয়েই ভারতের বাজারে বাজিমাত করতে চাইছে শাওমি।
share on