সকল অ্যান্ড্রয়েড ডিভাইসে কাজ করবে ওয়ান প্লাসের নতুন এয়ার বাডস

রবিবার, সেপ্টেম্বর 20 2020
ওয়ান প্লাসের নতুন এয়ার বাডস
the verge


সম্প্রতি বাজারে আসা চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান ওয়ান প্লাসের নতুন এয়ার বাডস শুধুমাত্র প্রতিষ্ঠানটির নিজস্ব স্মার্টফোনে সমর্থনযোগ্য হলেও ভবিষ্যতে তা সকল অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য সরবরাহ করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। উল্লেখ্য, বর্তমানে শুধুমাত্র ওয়ান প্লাস গ্রাহকরা গুগল প্লে স্টোর হতে ওয়ান প্লাস বাডস অ্যাপ ব্যাবহার করে ডিভাইসটির সকল ফিচার ব্যাবহার করেন।

প্রযুক্তি দুনিয়ার খবরের নির্ভরযোগ্য প্রতিষ্ঠান ভার্জ বলছে, এই ডিভাইসটি বর্তমানে সকল অ্যান্ড্রয়েড স্মার্টফোনে কাজ করলেও ওয়ান প্লাস বাদে অন্যান্য ফোনে বেশ কিছু ফিচার, সেটিংস এবং ফার্মওয়্যার কাজ করছেনা । তবে এই সমস্যা স্বীকার করে ওয়ান প্লাস বলছে শীঘ্রই সকল অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য পৃথক অ্যাপ্লিকেশনের মাধ্যমে ওয়ান প্লাস বাডস এর শতভাগ ফিচার ব্যাবহারের সুবিধা প্রদান করা হবে। শক্তিশালী ব্যাটারী ব্যাক আপ আর তুলনামূলক স্বল্প মূল্যে আকর্ষনীয় ফিচারের জন্য বেশ জনপ্রিয় ওয়ান প্লাসের এই এয়ার বাডস। মাত্র দু মাস আগেই বাজারে আসা ওয়ান প্লাস এয়ার বাডস এতটাই জনপ্রিয় হয়ে উঠেছে যে অনেক গ্রাহকই একে স্বল্প মূল্যের অ্যাপল এয়ার পডস বলেও আখ্যা দিয়েছেন।

চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ওয়ান প্লাস ইতিমধ্যেই প্রযুক্তি দুনিয়ায় শক্তিশালী স্মার্টফোন সরবরাহকারী হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে। বাজারে আনুষ্ঠানিক যাত্রা শুরুর পর থেকেই নির্ভরযোগ্য হার্ডওয়্যার, শক্তিশালী সফটওয়্যার এবং দুর্দান্ত ক্যামেরা সেট আপ নিয়ে আসা ওয়ান প্লাসের সকল স্মার্টফোনেরই গ্রাহক চাহিদা বেশ ভালো। বাজারে আসার মাত্র এক বছরেই প্রায় ১০ লাখ ইউনিটেরও বেশি বিক্রি হয়েছে প্রতিষ্ঠানটির ‘ফ্ল্যাগশিপ কিলার’ হিসেবে সুনাম কেড়ে নেওয়া স্মার্টফোন ওয়ান প্লাস ওয়ান। স্মার্টফোনের পাশাপাশি প্রতিষ্ঠানটির লক্ষ্য নিজেদের পূর্নাঙ্গ প্রযুক্তি প্রতিষ্ঠান হিসেবে গরে তোলা। সেই লক্ষ্যেই হালের জনপ্রিয় ডিভাইস এয়ার বাডস, স্মার্টওয়াচ, স্মার্ট টিভি, ভিআর প্রযুক্তি নিয়ে কাজ করছে অপোর সহযোগী এই প্রতিষ্ঠানটি। দেশের বাজারে ওয়ান প্লাসের প্রিমিয়াম এই এয়ার বাডস এর মূল্য হতে পারে প্রায় সাত হাজার টাকা।
share on