ঢাকা থেকে সারা বিশ্বে অবমুক্ত হবে রিয়েলমি সি১৭

বুধবার, সেপ্টেম্বর 16 2020
বিশ্বব্যাপী উন্মুক্ত হতে যাচ্ছে রিয়েলমি সি১৭ স্মার্টফোন
unb


স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান রিয়েলমি তাদের আসন্ন সি১৭ স্মার্টফোনটি বাংলাদেশ থেকে বিশ্বব্যাপী অবমুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে। এ প্রসঙ্গে রিয়েলমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার টিম শাও বলেন, 'মাত্র কয়েক মাস আগে বাংলাদেশে কার্যক্রম শুরু করার পর থেকে তরুণ গ্রাহকদের কাছ থেকে প্রচুর সাড়া পাচ্ছি। বাংলাদেশ বর্তমানে এশিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ বাজার, এবং এখানে আমরা আমাদের পণ্যের চাহিদার ক্রমাগত বৃদ্ধি লক্ষ্য করেছি। আমরা অত্যন্ত আত্মবিশ্বাসী যে আমাদের আগের স্মার্টফোনগুলো যে পরিমাণ সমাদর পেয়েছে, রিয়েলমি সি সেভেন্টিনও তা পাবে।'

আসন্ন রিয়েলমি সি১৭ মিড-লেভেল স্মার্টফোনে থাকছে ৯০ হার্জের আলট্রা স্মুথ ৬.৫ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে পর্দা। রিয়েলমির এই স্মার্টফোনটিতে ব্যাবহৃত হতে যাচ্ছে বিশ্বের প্রথম ১১ ন্যানোমিটারের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৪৬০ চিপসেট, যা ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী কর্মক্ষমতা প্রদান করতে সক্ষম। নিখুঁত ছবি ধারনে এই স্মার্টফোনে থাকছে কোয়াড ক্যামেরা সেট আপ, যাতে কৃত্রিম বুদ্ধিমত্তাযুক্ত ১৩ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল করে ম্যাক্রো এবং ডেপথ সেন্সর রয়েছে। ঝকঝকে সেলফি তুলতে এতে থাকছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। অ্যান্ড্রয়েড ১০ সংস্করনে চলা এই স্মার্টফোনে থাকছে ১০৮০ পিক্সেলে ভিডিও ধারনের সক্ষমতা। শক্তিশালী ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারী দ্রুত চার্জ করতে থাকছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি।

আধুনিক স্মার্টফোনের সকল ফিচার সম্বলিত রিয়েলমি সি১৭ স্মার্টফোনের বাংলাদেশের বাজারে মূল্য হতে পারে ১৭ হাজার টাকা। আসছে ২১শে সেপ্টেম্বর ঢাকায় এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে রিয়েলমির এই স্মার্টফোনটি বিশ্ববাজারে যাত্রা শুরু করবে। উল্লেখ্য, বিশ্ববাজারে অন্তর্ভূক্তির পর মাত্র ২ বছরে বিশ্বের ৬১ টি দেশে সাড়ে চার কোটি ব্যাবহারকারীর মাইলফলক অর্জন করেছে রিয়েলমি। প্রতিষ্ঠানটির সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন সিরিজ সি সিরিজের ব্যাবহারকারী দেড় কোটি ছাড়িয়েছে।গ্রাহকের প্রত্যাশার চেয়েও উন্নতমানের উদ্ভাবনী সব পণ্য বাজারে আনার প্রতিশ্রুতি দিয়ে রিয়েলমি প্রতি বছরে ১০ কোটি স্মার্টফোন বিক্রির লক্ষ্যমাত্রায় পৌছানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।
share on