এন্ট্রি লেভেল স্মার্টফোন খুঁজছেন?

মঙ্গলবার, জুলাই 28 2020
পাঁচ হাজার টাকায় স্মার্টফোন
mobilemaya


আধুনিক ফিচারের দারুন সব স্মার্টফোন মাত্র পাঁচ হাজার টাকায় পাওয়া যাচ্ছে। দেশীয় প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন এবং সিম্ফনি বরাবরই স্বল্প মূল্যে সর্বাধুনিক ফিচারের স্মার্টফোন বাংলাদেশে বিক্রির জন্যে প্রসিদ্ধ।

স্বল্পমূল্যের স্মার্টফোনের তালিকায় সবচেয়ে জনপ্রিয় ওয়ালটন প্রিমো এফ৯ স্মার্টফোন। দেশেই তৈরি প্রায় ৫ ইঞ্চি ডিসপ্লে পর্দা বিশিষ্ট এই স্মার্টফোনে রয়েছে কোয়াড কোর প্রসেসর এবং মালি টি৮২০ জিপিইউ। এতে আরো রয়েছে ৫ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। দেশের সকল ওয়ালটন বিক্রয়কেন্দ্রে মাত্র ৪,৯৯৯ টাকায় পাওয়া যায় এই স্মার্টফোন।

সিম্ফনির এবছরই বাজারে আসা জি১০ স্মার্টফোনটি বেশ গ্রাহক সমাদর লাভ করেছে। স্মার্টফোনটির বিশেষ বৈশিষ্ট্য এর ৫ ইঞ্চির আইপিএস ডিসপ্লে এবং মিডিয়াটেকের কোয়াড কর প্রসেসর। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর না থাকলেও মাত্র ৪,২৯০ টাকা মূল্যের স্টাইলিশ এই স্মার্টফোন স্বল্পমূল্যে বেশ পছন্দনীয়।

সিম্ফনি এক্সপ্লোরার সিরিজের ভি৭৫ ডুয়াল সিমের স্মার্টফোনটি ২০১৬ সালে দেশের বাজারে এলেও বর্তমানেও এর কদর রয়েছে। ১জিবি র‍্যাম এবং ৮ জিবি রমের এই স্মার্টফোনের অন্যতম আকর্ষনীয় দিক হচ্ছে এর আধুনিক ডিজাইন। কোয়াড কোর প্রসেসর, মালি জিপিইউ এবং ডুয়েল সিমের সুবিধা পেতে হলে স্বল্পমূল্যে স্মার্টফোনের বিকল্প নেই। স্মার্টফোনটির মূল্য মাত্র ৪,৭৯০ টাকা।

দেশের বাজারে সবচেয়ে স্বল্প মূল্যের স্মার্টফোনটি হচ্ছে সিম্ফনি জি২০। ডুয়েল কোরের প্রসেসর এবং মালির জিপিউ ছাড়াও এই স্মার্টফোনে রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং জিপিএস। ৪ ইঞ্চি ডিসপ্লে পর্দাবিশিষ্ট এই স্মার্টফোনটির মূল্য মাত্র ২,৯০০ টাকা।
share on