ভিভো, হুয়াওয়ের নতুন ফোন আসছে ভারতে

মঙ্গলবার, মে 12 2020
ভিভো ভি১৯
gsmarena


করোনা মহামারীতে বৈশ্বিক স্মার্টফোন ব্যাবসার বিশাল অঙ্কের লোকসানের পর এবার সুখবর নিয়ে এলো চীনা স্মার্টফোন নির্মাতা ভিভো এবং হুয়াওয়ে। লকডাউন কিছুটা শিথিল হওয়ায় ভারতের বাজারে তারা নিয়ে এসেছে নতুন তিনটি স্মার্টফোন। ভিভোর ভি১৯ গ্লোবাল সংস্করণটি এই সপ্তাহেই পাওয়া যাবে ভারতে ভিভোর সকল বিক্রয়কেন্দ্র এবং ওয়েবসাইটের মাধ্যমে। অন্যদিকে হুয়াওয়ের হনর ৯এক্স প্রো এবং ওয়াই ৯এস আজই ভারতে উন্মোচিত হচ্ছে। এই স্মার্টফোন দুটি আগামী সপ্তাহ থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট এবং অ্যামাজনের মাধ্যমে অর্ডার করা যাবে। চলুন দেখে নেওয়া যাক কি থাকছে নতুন এই তিনটি স্মার্টফোনে।

ভিভোর ভি১৯ গ্লোবাল সংস্করণটি এ বছরের এপ্রিলে চীনে উন্মোচিত হলেও করোনা মহামারীর জন্য ভারতে আসছে আজ। এই স্মার্টফোনটির বিশেষত্ত্ব হচ্ছে ডুয়েল পাঞ্চ-হোল ৩২ মেগাপিক্সেলের প্রধান সেলফি ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের ওয়াইড এঙ্গেল ক্যামেরা। এছাড়াও ৬.৪৪ ইঞ্চির এফএইচডি+ সুপার অ্যামোলড ডিসপ্লে পর্দা, স্ন্যাপড্রাগন ৭১২ চিপসেট, বিল্ট-ইন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরাসহ সর্বমোট ৬ টি ক্যামেরা থাকছে এই ফোনে। ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারীসম্পন্ন এই ফোন পাওয়া যাবে কালো এবং নীল দুটি সংস্করনে। ভিভো ভি১৯ গ্লোবাল এর ৮/১২৮জিবি এবং ৮/২৫৬জিবি সংস্করণ দুটির মূল্য যথাক্রমে ২৮ হাজার রুপি এবং ৩২ হাজার রুপি।

হুয়াওয়ে হনর ৯এক্স প্রো
gsmarena


হুয়াওয়ের হনর ৯এক্স প্রো স্মার্টফোনে থাকছে ৬.৫৯ ইঞ্চির নচবিহীন এফএইচডি+ ডিসপ্লে পর্দা, কিরিন ৮১০ এসওসি চিপসেট, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, ১৬ মেগাপিক্সেলের পপ আপ সেলফি ক্যামেরাসহ সর্বমোট ৪টি ক্যামেরা। ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধাযুক্ত ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারী থাকছে এতে। অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমে চললেও এই ফোনটিতে থাকছনা গুগল প্লে স্টোর, গুগল ম্যাপস এর মত গুগলের কোনো সেবাই। ভারতে হুয়াওয়ের নিজস্ব অ্যাপ্লিকেশন সার্ভিস অ্যাপ গ্যালারী নির্ভর প্রথম স্মার্টফোন হতে যাচ্ছে হনর ৯এক্স প্রো। স্মার্টফোনটির মূল্য ১৮ হাজার রুপি হলেও ফ্লিপকার্টে প্রি-সেলের অংশ হিসেবে এটি পাওয়া যাবে মাত্র ১৫ হাজার রুপিতে।

হুয়াওয়ে ওয়াই ৯এস
gsmarena


হুয়াওয়ের ওয়াই ৯এস স্মার্টফোনে থাকছে ৬.৫৯ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে পর্দা, কিরিন ৭১০এফ এসওসি চিপসেট, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, ১৬ মেগাপিক্সেলের পপ আপ সেলফি ক্যামেরাসহ সর্বমোট ৪টি ক্যামেরা। হুয়াওয়ের এই স্মার্টফোনটিতেও থাকছেনা গুগলের কোনো সেবা। ৬/১২৮জিবি সংস্করণের হুয়াওয়ের ওয়াই ৯এস স্মার্টফোনটির মূল্য ২০ হাজার রুপি।
share on