কেন কিনবেন আইফোন এসই

শনিবার, মে 02 2020
আইফোন এসই
gsmarena


করোনা লকডাউনের মধ্যেই এসেছিল অ্যাপলের ইতিহাসে সবচেয়ে সস্তা স্মার্টফোন বাজারে উন্মুক্তের ঘোষনা। আমেরিকান প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞাপনে শুরু থেকেই স্মার্টফোনটির সর্বনিন্ম মূল্য ধরা হয়েছে ৩৯৯ ডলার। আর এতেই বিশ্বজুড়ে গ্রাহকদের ব্যাপকভাবে আকৃষ্ট করে আইফোন এসই। আইফোনের বিশেষ এই সংস্করণটি অন্যান্য সংস্করণের তুলনায় সস্তায় পাওয়া গেলেও এতে রয়েছে অ্যাপলের তৈরি এযাবৎকালের সবচেয়ে আধুনিক এ১৩ প্রসেসর। প্রযুক্তি বিশেষজ্ঞদের মতে, এই স্মার্টফোনটি দিয়ে বিশ্বের যেকোনো স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানকে টক্কর দিতে পারবে অ্যাপল। চলুন এক নজরে দেখে নেওয়া যাক কি কি বৈশিষ্ট্যের জন্য এটি বাজারের সেরা আইফোন।

ব্যাটারী আইফোন এসই তে থাকছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সম্বলিত ১,৮২১ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারী এবং সেই সাথে ওয়ারল্যাস চার্জিং প্রযুক্তি।

সফটওয়্যার সেবা অ্যাপলের মতে ৫ বছর যাবত সকল সিকিউরিটি আপডেট এবং সফটওয়্যার সেবার নিয়মিত হালনাগাদ সংস্করণ পাবেন এসই গ্রাহকরা।

ক্যামেরা পর্যাপ্ত আলোতে ছবি এবং ভিডিও ধারণে অ্যাপলের ক্যামেরা সবসময় গ্রাহক সমাদর পেয়ে আসছে। আইফোন এসইতেও তাই থাকছে ১২ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা এবং ৭ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সাথে থাকছে ইমেজ স্ট্যাবিলাইজেশন প্রযুক্তি যা এই দামের অনেক স্মার্টফোনেই অনুপস্থিত।

এছাড়াও আইফোন এসই তে এ১৩ প্রসেসর, আইপি৬৭ সার্টিফাইড পানি এবং ধূলা প্রতিরোধী প্রযুক্তির ব্যাবহার একে করেছে অনন্য। তবে স্মার্টফোনের জন্য ৪.৭ ইঞ্চির বেজেল যুক্ত পর্দা এবং স্বল্প আলোতে অ্যাপল ক্যামেরার নমনীয়তায় অনেক গ্রাহকই বিষ্ময় প্রকাশ করেছেন। বিশেষজ্ঞদের মতে, আইফোনের অন্যান্য সংস্করণের চেয়ে সস্তায় মিললেও আইফোন এসইতে ছোট পর্দার ব্যাবহার এর উৎপাদন খরচ অনেকটাই কমিয়ে দিয়েছে।
share on