ফ্ল্যাগশিপ ফোন পি৪০ অনলাইনে অবমুক্ত করলো হুয়াওয়ে

শুক্রবার, মার্চ 27 2020
হুয়াওয়ে পি৪০ স্মার্টফোন
yahoo finance


চাইনিজ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে এবার অনলাইনেই তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোনের প্রদর্শনী করেছে। করোনা সংক্রমণ মাথায় রেখে হুয়াওয়ে পি৪০ স্মার্টফোন অনলাইনে উন্মোচন করার পূর্বপরিকল্পনা হুয়াওয়ে আগেই করে রেখেছিলো। প্রদর্শনীর শুরুতেই হুয়াওয়ের কনজিউমার বিজনেস গ্রুপের প্রধান নির্বাহী রিচার্ড ইউ পি৪০, পি৪০ প্রো এবং পি৪০ প্রো+ হ্যান্ডসেট তিনটি দর্শকদের সামনে তুলে ধরেন।

কৃত্রিম বুদ্ধিমত্তা এবং এযাবৎ কালে স্মার্টফোনে ব্যাবহৃত সবচেয়ে বড় ক্যামেরা সেন্সর ছাড়াও পি৪০ সিরিজের স্মার্টফোনের অনন্য বৈশিষ্ট্য হচ্ছে ‘ওভারফ্লো ডিসপ্লে’। নতুন এই ডিসপ্লের চারদিকেই কার্ভড অর্থাৎ বাঁকানো পর্দা থাকছে। রিচার্ড ইউ বলেন, আশা করছি পি৪০ বিশ্বজুড়ে ভালো বিক্রি হবে। চীনে করনাভাইরাস নিয়ন্ত্রনে আছে এবং হুয়াওয়ের ব্যাবসার গতি বাড়ছে বলেও উল্লেখ করেছেন তিনি। ইউরোপের বাজারে এসব স্মার্টফোন পাওয়া যাবে ৭ এপ্রিল থেকে।

যুক্তরাষ্ট্রের সাথে দ্বন্দ্বের ফলে এই পি৪০ স্মার্টফোন থেকেই গুগলের সেবা বাদ দিয়ে নিজস্ব এইচএমএস সার্ভিস চালু করেছে হুয়াওয়ে। নিজস্ব কিরিন ৯৯০ ৫জি প্রসেসর, ৮ গিগাবাইট র‍্যাম, ২৫৬/৫১২ জিবি স্টোরেজ এবং ৪২০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারী সম্পন্ন এই স্মার্টফোনগুলোর সংস্করণভেদে বাজারমূল্য হতে পারে ৭৯৯-১৩৯৯ ইউরো।
share on