এপ্রিলের শুরুতেই খুলছে অ্যাপল স্টোর!

বুধবার, মার্চ 25 2020
অ্যাপল লোগো
Reuters


করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অলস সময় কাটাচ্ছে প্রযুক্তি দুনিয়া। বাতিল হয়েছে বেশ কয়েকটি আন্তর্জাতিক প্রযুক্তি পণ্যের প্রদর্শনী এবং বাজারজাতকরণ। বন্ধ হয়ে আছে প্রদর্শনী এবং বিক্রয় কেন্দ্র। স্বল্প পরিসরে ঘরে বসেই কাজ করছেন প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠানের কর্মকর্তারা। যুক্তরাষ্ট্রের টেক জায়ান্ট অ্যাপল ইনকর্পোরেশনও তার ব্যাতিক্রম নয়। তবে ধারণা করা হচ্ছে এপ্রিলের শুরুতেই খুলে দেওয়া হতে পারে বিশ্বজুড়ে অ্যাপলের কিছু বিক্রয়কেন্দ্র।

জনপ্রিয় সংবাদ মাধ্যম ব্লুমবার্গ এর বরাত দিয়ে রয়টার্স বলছে, আগামী মাসেই খুলছে অ্যাপলের বিক্রয়কেন্দ্র। তবে কোন দেশের বা কোন বিক্রয়কেন্দ্রগুলো খুলে দেওয়া হবে এ বিষয়ে বিস্তারিত জানায়নি সংস্থাটি। অ্যাপলের পক্ষ থেকেও এ ব্যাপারে কোনো মন্তব্য করা হয়নি। এদিকে অ্যাপলের কর্মীদের বাসায় বসে রিমোটে কাজ করার মেয়াদ ৫ই এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

উল্লেখ্য, বিশ্বের বিভিন্ন দেশে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে লকডাউন বা জরুরী অবস্থার কারনে কার্যতপক্ষে এই মুহুর্তে অ্যাপল স্টোর খুলে দেওয়া প্রায় অসম্ভব। তবে চীন, হংকং, ইতালীসহ যেসব দেশে করোনার আক্রমণ শুরুতে দেখা গিয়েছিলো সেসব দেশে অবস্থার উন্নতি হচ্ছে। চীনে নতুন সংক্রমনের হার কমতে থাকায় এ মাসের শুরুতেই খুলে দেওয়া হয়েছে বেইজিং এ অবস্থিত অ্যাপল স্টোর।
share on