মোবাইল ইন্টারনেটের ব্যবহার বেড়েছে করোনা ভাইরাসের প্রভাবে

বৃহস্পতিবার, মার্চ 19 2020
ভোডাফোন
thesun


বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেটর ভোডাফোন জানিয়েছে, করোনা ভাইরাসের প্রভাবে তাদের ডাটা ট্রাফিক ধারণক্ষমতার তুলনায় বেড়ে গিয়েছে যা কিছু কিছু জায়গায় ৫০ শতাংশের বেশি। গত বুধবার বৃটিশ এই কোম্পানিটি ইউরোপে গুরুত্বপূর্ণ সরকারি নেটওয়ার্ক সেবা অব্যাহত রাখতে নতুন করে পরিকল্পনা গ্রহণ করে, এবং জানায় যে তাদের ডাটা ব্যবহারের হার আরো বাড়তে পারে।

ইউরোপে করোনা ভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ ইতালি ও স্পেন ছাড়াও ভোডাফোনের একটি বড় মার্কেট রয়েছে জার্মানি ও বৃটেনে। কয়েক লক্ষাধিক মানুষ গৃহবন্দি হয়ে এখন কাজ চালিয়ে যেতে মোবাইল ডাটা ব্যবহারের দিকে ঝুঁকছে।

ইউরোপের অন্যান্য অপারেটররাও গত মঙ্গলবার নেটওয়ার্কজনিত কিছু সমস্যার কথা জানাচ্ছিলেন, যদি সাধারণ নেটওয়ার্ক ভালো কাজ করছিল।

ভোডাফোনের প্রধান নির্বাহী নিক রিড জানান এই দূর্যোগকালীন সময়ে সরকারের পাশে থেকে সমাজকে সহায়তা করতে ভোডাফোন কাজ করে যাবে। মানুষজন যেন তাদের পরিবার ও বন্ধুদের সাথে সবসময় সংযুক্ত থাকতে পারেন সে প্রচেষ্টা অব্যাহত থাকবে। তাছাড়া যারা ঘরে বসেই যারা ব্যবসায়িক কাজ চালিয়ে নিতে চান ও শিক্ষার্থীদের জন্য দূর শিক্ষণের জন্যও তারা সেবা অব্যাহত রাখবেন বলে জানান।
share on