বাড়ীতে বসেই কাজ করছেন ব‌হুজাতিক কোম্পানির বাংলাদেশী কর্মীরা

বুধবার, মার্চ 18 2020
বহুজাতিক কোম্পানীর দেশীয় শাখাগুলো ঘরে বসে কর্মকর্তাদের কাজ চালিয়ে নিতে বলছেন
Dailystar


বাংলাদেশে অবস্থিত ইউনিলিভার, গ্রামীণফোন, বাংলালিংক ও রবি তাদের কর্মীদেরকে ঘরে থেকে কাজ চালিয়ে যাওয়ার নির্দেশনা দিয়েছে।

ইউনিলিভার তাদের ওয়েবসাইটে দেওয়া একটি বার্তায় জানায় ১৪ই মার্চ ২০২০ থেকে তাদের বৈশ্বিক সিইও অ্যালান জো বিশ্বব্যাপী তাদের সকল কর্মীদেরকে ঘরে বসে কাজ চালিয়ে যাওয়ার নির্দেশনা দিয়েছেন। একইভাবে মোবাইল অপারেটর রবির প্রধান কর্পোরেট ও রেগুলেটরী অফিসার শাহেদ আলম এক বার্তায় বলেন কোম্পানীটি তাদের কর্মীদেরকে ঘরে বসে কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য উদ্বুদ্ধ করছেন। কর্মীদের পাশাপাশি তাদের পরিবারের অন্য সদস্যদের সুস্বাস্থ্য বিবেচনায় নিয়ে তারা এ পদক্ষেপ নিয়েছেন বলে জানান। তাছাড়া গ্রাহকদের সর্বোচ্চ সুবিধা দিতে তারা যেখানে প্রয়োজন সেখানে সেবা নিশ্চিত করার কথাও জানান।

শীর্ষ মোবাইল অপারেটর গ্রামীণফোনও তাদের কর্মীদেরকে এ বিষয়ে নোটিশ দিয়েছে। বহিঃসংযোগ কর্মকর্তা মোহাম্মদ হাসান জানান যথাযথ কর্তৃপক্ষের নির্দেশনা মেনে তারা সবসময়ই তাদের কর্মী ও ব্যবসায়ী অংশীদারদের স্বাস্থ্য সুরক্ষার দিকে নজর দিয়েছেন। এই দুঃসময়েও তাদের সাড়ে সাত কোটিরও বেশি গ্রাহকদের কথা মাথায় রেখে তারা তাদের কর্মীদের নিরাপদে কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য কাজ করে যাচ্ছেন। গ্রাহক কেন্দ্রিক কোম্পানী হিসেবে নিজেদের সবসময় এগিয়ে রাখতে এবং নিরাপত্তা নিশ্চিতে গ্রামীণফোন ডিজিটাল টেকনোলজীর দিকে আরো মনোযোগী হচ্ছে।

অন্যদিকে বাংলালিংক এক বিজ্ঞপ্তিতে জানায় ডব্লিউএইচও কোভিড-১৯ কে মহামারী ঘোষণা করায় তারা সামাজিক দায়বদ্ধতার ভিত্তিতে এর উপর প্রতিনিয়ত নজরদারী রাখছে। পাশাপাশি কর্মী সুরক্ষায় ১৮ই মার্চ ২০২০ থেকে গুরুত্বপূর্ণ সেবা, যেমন নেটওয়ার্ক স্থাপন, কাস্টমার সার্ভিস, এলআইসি সাপোর্ট ইত্যাদি ব্যতীত সকল কর্মীদের ঘরে থেকে যাবতীয় সেবা প্রদান কাজ চালিয়ে যাওয়ার নির্দেশনা দিচ্ছে। পাশাপাশি ভ্রমণে স্থগিতাদেশ, যেকোন জনসংযোগ, পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা সহ সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে নোটিশে বলা হয়েছে।
share on