পুরোদমে ৫১২গিগাবাইট মেমরি কার্ড উৎপাদন শুরু করলো স্যামসাং

মঙ্গলবার, মার্চ 17 2020
স্যামসাং এর ইইউএফএস ৩.১ মেমোরি স্টোরেজ চিপ


বিশ্বের শীর্ষস্থানীয় মেমোরি ও স্টোরেজ নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং নতুন প্রযুক্তির স্টোরেজ মেমোরি উৎপাদন শুরু করেছে। এর আগে স্যামসাং ইউএফএস ২.০, ইউএফএস ২.১ ও ইউএফএস ৩.০ প্রযুক্তির স্টোরেজ চিপ তৈরী করেছিল। এখন স্যামসাং ইইউএফএস ৩.১ প্রযুক্তির ৫১২ জিবি স্টোরেজ তৈরীর ঘোষণা দিয়েছে।

নতুন গ্যালাক্সী এস২০ স্মার্টফোনে এই উচ্চপ্রযুক্তির ৫১২গিগাবাইট স্টোরেজ ব্যবহার করেছে স্যামসাং। ইইউএফএস ৩.১ চিপগুলো একই সাথে সেকেন্ডে ২১০০ মেগাবাইট গতিতে পড়তে ও ১২০০ মেগাবাইট গতিতে লিখতে পারে। এটি ইইউএফএস ৩.০ চিপের চেয়ে তিনগুণ দ্রুত। স্যামসাং জানায়, আধুনিক প্রযুক্তির স্মার্টফোনে ৮কে প্রযুক্তির ভিডিও সংরক্ষণে কোনো ধরণের বাফার ছাড়াই এই মেমোরি ব্যবহার করা যাবে। পুরোনো ফোন থেকে ১০০ জিবি পরিমাণ তথ্য পাঠানোতে সময় লাগবে মাত্র ১.৫ মিনিট।

ইইউএফএস ৩.১ প্রযুক্তিতে সাধারণ মেমোরি স্টোরেজের মত বটলনেক সমস্যা নিয়ে চিন্তার কিছু নেই বলে জানান স্যামসাংয়ের মেমোরি সেলস ও মার্কেটিং বিভাগের ভাইস প্রেসিডেন্ট।
স্যামসাং ইইউএফএস ৩.১ প্রযুক্তিতে ১২৮ জিবি ও ২৫৬ জিবির স্টোরেজও তৈরী করবে। দক্ষিণ কোরিয়ান প্রযুক্তি প্রতিষ্ঠানটি চীনে তাদের পঞ্চম প্রজন্মের মেমোরি চীপসেট তৈরীর কাজ শুরু করে দিয়েছে। কোম্পানীটি আশা করছে দক্ষিণ কোরিয়ার পিয়ংটেকে পি১ লাইনে তাদের বর্ধিত উৎপাদন শুরু করার।
share on