করোনা ভাইরাসের উপদ্রব সত্ত্বেও বাজারে আসছে সাশ্রয়ী আইফোন!

বুধবার, ফেব্রুয়ারী 19 2020
অ্যাপল আইফোন এসই ২
technobezz


পুরো বিশ্ব যখন চীনের উহান থেকে ছড়ানো করোনা ভাইরাস নিয়ে শঙ্কিত ঠিক তখনই আমেরিকান প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল সাশ্রয়ী মোবাইল ফোন নিয়ে আসছে বিশ্ববাজারে। করোনা ব্যাপক আকার ধারণ করার আশঙ্কায় বেশীরভাগ প্রযুক্তি প্রতিষ্ঠানই এখনো পুরোপুরি চালু হয়নি। এতে ব্যাপক আর্থিক ক্ষতিও মেনে নিতে হচ্ছে প্রযুক্তি প্রতিষ্ঠান গুলোকে। কিন্তু আর্থিক ক্ষতি হলেও বসে নেই অ্যাপল। আগামী মাসের শেষ সপ্তাহেই তারা মানুষের হাতে পৌছে দেবে ইতিপূর্বে গুঞ্জন চলতে থাকা অ্যাপল আইফোন এসই ২।

অ্যাপলের আইফোন এসই ২ এর বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে গ্রাহকের চাহিদার উপর ভিত্তি করে একে পুরোনো ধাঁচের আইফোনের মত করে তৈরি করা হয়েছে। যা অ্যাপলের অন্যান্য আইফোনের তুলনায় অনেক সাশ্রয়ী হবে। একজন অ্যাপল বিশ্লেষকের মতে, আইফোন এসই ২ তে ৩ জিবি র‍্যাম ও ৬৪/১২৮ জিবি রম ভার্সনে পাওয়া যাবে। ৫.৪ ইঞ্চির এই ফোনের মূল্য হতে পারে ৩৯৯ ডলার।

সম্প্রতি অ্যাপলের পক্ষ থেকে জানানো হয়েছে, ইতিমধ্যেই তাদের ব্যাবসায় মন্থরগতি তৈরি করেছে করোনাভাইরাস। আর তাই আগামী মাসেই সাশ্রয়ী আইফোন এসই ২ সহ ১৩ ইঞ্চির ম্যাকবুক এয়ার, আইপ্যাড প্রো এবং ডিজিটাল ট্র্যাকার বাজারে নিয়ে এসে ব্যাবসার প্রসার করতে চাইছে আমেরিকান প্রতিষ্ঠানটি। তবে চায়না থেকে ইলেকট্রনিক পার্টস সরবরাহ কমে যাওয়ায় ব্যাহত হতে পারে আইপ্যাড প্রো এর বাজারে আসা।
share on