বাংলালিংক হ্যাকাথন “কোড ফর অ্যা কজ” -এর আবেদন প্রক্রিয়া শুরু

Sunday, January 05 2020 বাংলালিংক এসডিজি বিষয়ক ডিজিটাল পরিকল্পনাভিত্তিক উদ্যোগ বাংলালিংক এসডিজি হ্যাকাথন “কোড ফর অ্যা কজ”-এর দ্বিতীয় আসরের আবেদন প্রক্রিয়া শুরু করেছে। উদ্ভাবন ও প্রযুক্তিতে আগ্রহী তরুণদের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার সাথে সম্পর্কযুক্ত বিভিন্ন আর্থ-সামাজিক সমস্যার ডিজিটাল সমাধানে উৎসাহ দিতে ২৪ ঘন্টাব্যাপী এই হ্যাকাথনের আয়োজন করা হয়েছে।

বাংলালিংক হ্যাকাথন “কোড ফর অ্যা কজ” -এর আবেদন প্রক্রিয়া শুরু


প্রতিযোগিতাটিতে অংশগ্রহণের জন্য আগ্রহী প্রার্থীদের ২২ জানুয়ারি, ২০২০-এর মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে এই ওয়েবসাইটি ভিজিট করে: এসডিজি হ্যাকাথন। প্রাথমিকভাবে নির্বাচিত দলগুলি ২৪ ঘন্টাব্যাপী হ্যাকাথনে এসডিজি সম্পর্কিত বিভিন্ন গুরুত্বপূর্ণ আর্থ-সামাজিক বিষয় যেমন কর্মসংস্থান, মানসম্মত শিক্ষা, জলবায়ু ও লৈঙ্গিক সমতার উপর পরিকল্পনা প্রস্তুতের পর সেগুলি উপস্থাপন করবে। হ্যাকাথনে অংশগ্রহণ করতে প্রতিযোগীদেরকে তিন সদস্যের (কোডার ও ডিজাইনারসহ) দল গঠন করে আবেদন করতে হবে।

২০১৮ সালে শুরু হওয়া এসডিজি(সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস) হ্যাকাথন বাংলালিংক-এর স্বত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওনের ফ্ল্যাগশিপ কর্পোরেট রেসপন্সিবিলিটি প্রোগ্রাম ‘মেক ইওর মার্ক’-এর অন্তর্ভুক্ত একটি উদ্যোগ। [ বিজ্ঞপ্তি ]
share on