এশিয়া প্যাসিফিকে নেটফ্লিক্সের জয়জয়াকার

Tuesday, December 17 2019
নেটফ্লিক্স
Reuters


ভিডিও স্ট্রিমিং সেবা নেটফ্লিক্স সাম্প্রতিক সময়ে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে এশিয়া প্যাসিফিক অঞ্চলে। উল্লেখ্য, বাংলাদেশ এশিয়া প্যাসিফিক অঞ্চলের দক্ষিণ-পূর্ব এশিয়ায় অবস্থিত। বাংলাদেশে নেটফ্লিক্সের ক্রমবর্ধমান জনপ্রিয়তায় বছরে প্রায় ২০০ মিলিয়ন ডলার দেশ থেকে অন্তর্হিত হচ্ছে বলে আশংকা রয়েছে নিয়ন্ত্রক সংস্থার।

গতকাল ৮-কে নামক একটি অনলাইন সংস্থার প্রতিবেদনে উঠে আসে নেটফ্লিক্সের জনপ্রিয়তার সাম্প্রতিক তথ্য। সংস্থাটি বলছে আসছে নতুন বছরে নেটফ্লিক্স এর উপার্জন লক্ষ্য, চলতি বছরের গড় আয় এবং নতুন সদস্যপদ লাভের বিষয়ে বিস্তারিত তথ্য সরবরাহ করা হয়েছে। এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বছরের তৃতীয় প্রান্তিকে ১৫৩% রাজস্ব বৃদ্ধি পেয়েছে এবং একই সময়ে সদস্য সংখ্যা বেড়েছে প্রায় ১৪৮%। ইউরোপ, মধ্য প্রাচ্য এবং আফ্রিকাতেও এবছর নেটফ্লিক্সের ব্যাপক প্রসার হয়েছে। নেটফ্লিক্সের দাবি, ল্যাটিন আমেরিকার ব্রডব্যান্ডের আওতাভুক্ত ৩৩% ঘরে রয়েছে তাদের স্ট্রিমিং সেবা। এ অঞ্চলে রাজস্বও বেড়েছে ৭১%।

ওয়াল্ট ডিজনি কো'র ডিজনি+, এবং অ্যাপলের অ্যাপল টিভি+ এর মত ভিডিও স্ট্রিমিং সেবার সাথে টক্কর দিতে আন্তর্জাতিক অঙ্গনে ব্যাবসার ভালোই প্রসার ঘটাচ্ছে নেটফ্লিক্স।
share on