নিষ্ক্রিয় অ্যাকাউন্ট মুছে দেবে টুইটার

বুধবার, নভেম্বর 27 2019
twitter logo
abc news


মাইক্রো ব্লগিং সাইট টুইটারে দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয় হয়ে থাকা সকল অ্যাকাউন্ট মুছে দিচ্ছে প্রতিষ্ঠানটি। বিবিসি বলছে এত বড় পরিসরে এত অ্যাকাউন্ট মুছে দেবার ঘটনা টুইটারে এটিই প্রথম। আর অ্যাকাউন্ট মুছে দেবার কারণ হিসাবে টুইটারের নতুন নিরাপত্তা নীতিমালায় নিষ্ক্রিয় গ্রাহকদের সম্মতি জ্ঞাপন না করাকেই দায়ী করেছে টুইটার কতৃপক্ষ।

আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত যেসব একাউন্ট এযাবৎকালে ছয় মাসের বেশী সময় ধরে নিষ্ক্রিয় হয়ে আছে কেবল সেসব একাউন্টই মুছে ফেলা হবে। মৃত ব্যাক্তিদের টুইটার একাউন্টও মুছে ফেলা হবে যদি তাদের আত্মীয় স্বজন বেধে দেওয়া এ সময়ের মধ্যে পুনরায় লগইন না করেন। উল্লেখ্য, সম্প্রতি টুইটারের আরেক প্রতিদ্বন্দ্বী ফেসবুক তাদের সেবায় মৃত ব্যাক্তিদের জন্যে স্মরণ নামে একটি অপশন চালু করেছে।

নিষ্ক্রিয় একাউন্ট মুছে ফেলার এই কার্য তালিকায় সবার প্রথম ধাপে রয়েছেন যুক্তরাষ্ট্রের নিষ্ক্রিয় টুইটার গ্রাহকরা। নিশ্চিত করে বলা সম্ভব না হলেও টুইটারের নিষ্ক্রিয় একাউন্টের সংখ্যা লক্ষাধিক। ভবিষ্যতে সক্রিয় ব্যাবহারকারীদের সেবার মান আরো বাড়াতে টুইটারে এমন কার্যক্রম চলবে বলে জানিয়েছেন টুইটারের এক মুখপাত্র।
share on