ওয়ান প্লাস ৮ প্রো আসবে পপ-আপ ক্যামেরা ছাড়াই

Tuesday, October 22 2019
ওয়ান প্লাস ৮ প্রো
the verge


পপ-আপ সেলফি ক্যামেরার বদলে হোল পাঞ্চ নচ ক্যামেরা ব্যাবহার হতে যাচ্ছে আসন্ন ওয়ান প্লাস ৮ প্রো স্মার্টফোনে। ইতিপূর্বে বাজারে আসা ওয়ান প্লাস ৭ প্রো এবং ওয়ান প্লাস ৭টি প্রোতে পপ-আপ সেলফি ক্যামেরা দেখা গিয়েছিলো। ইভলিকস বলছে, হোল পাঞ্চের সাথে এই স্মার্টফোনটিতে থাকবে সর্বাধুনিক থ্রিডি টাইম অফ ফ্লাইট সেন্সর। যা হাই রেজ্যুলিউশন ডেপথ সেন্সিং উপযোগী ওয়ান প্লাস ফ্ল্যাগশীপ ফোনটিকে নতুন মাত্রায় নিয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।

৬.৬৫ ইঞ্চি সাইজের কার্ভড ডিসপ্লে ব্যাবহার করা হতে পারে এই স্মার্টফোনটিতে। যা পূর্বে বাজারে আসা ওয়ান প্লাস ৭টি থেকে আকারে ছোট। তবে পপ-আপ ক্যামেরা না থাকা ছাড়া আর কোনো বড় ধরনের পরিবর্তন থাকছেনা পরবর্তী ওয়ান প্লাস স্মার্টফোনে।

ওয়ান প্লাস ৮ প্রো এর মিড রেঞ্জ ভার্সন ওয়ান প্লাস ৮ ও বাজারে আসতে পারে একই সময়ে। তবে দুটি হ্যান্ডসেটের পার্থক্য হতে পারে ৩ডি টিওএফ সেন্সর এবং স্ক্রিন সাইজ। ওয়ান প্লাস ৮ এ ৩ডি টিওএফ সেন্সর থাকছেনা বলে নিশ্চিত করেছে অনলিকস।

যদিও ওয়ান প্লাসের পরবর্তী হ্যান্ডসেট বাজারে আসতে এখনো অনেক সময় বাকি, তাই এখনি কোনো ঘোষণা না পাওয়া পর্যন্ত কিছু নিশ্চিত করে বলা সম্ভব হচ্ছেনা। তবে ইভলিকস এর তথ্য বরাবরই সত্য প্রমানিত হয়ে আসছে। অন্যদিকে পপ-আপ ক্যামেরাযুক্ত স্মার্টফোন ভালোভাবেই এগিয়ে যাচ্ছিলো। হঠাৎ পপ-আপ ক্যামেরা থেকে ওয়ানপ্লাসের সরে আসার সিদ্ধান্ত তাদের ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্ট অন্যান্যরা।
share on