বাংলাদেশের ডিজিটাল রূপান্তরে রাশিয়া সহযোগিতা করবে : জব্বার

Thursday, September 12 2019 ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, রাশিয়া বাংলাদেশকে ডিজিটাল রূপান্তরে সহায়তা করবে ।

আজ তার সচিবালয়স্থ দপ্তরে বাংলাদেশে রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজেন্ডার আই ইগনাতভ সাক্ষাৎকালে আগামীতে বাংলাদেশকে ডিজিটাল রূপান্তরে সহায়তা করার এই আশ্বাস দেন।

বাংলাদেশের ডিজিটাল রূপান্তরে রাশিয়া সহযোগিতা করবে : জব্বার


সাক্ষাৎকালে তারা টেলিযোগাযোগ খাতের অগ্রগতি সংক্রান্ত বিভিন্ন বিষয়াদিসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে মত বিনিময় করেন। তিনি বাংলাদেশ এবং রাশিয়া বন্ধুপ্রতীম দুটি দেশের মধ্যে বিদ্যমান চমৎকার ঐতিহাসিক সম্পর্কের উল্লেখ করে বলেন, স্বাধীনতার সময় থেকে এখন পর্যন্ত রাশিয়া যে সহায়তা করছে তা প্রশংসারযোগ্য।

মন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত বিভিন্ন কর্মসূচি তুলে ধরে বলেন, ডিজিটাল বিপ্লবে বাংলাদেশের অগ্রযাত্রার ধারাবাহিকতার সুফল দেশের মানুষ পাচ্ছে। বাংলাদেশে টেলিকম ও ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে রাশিয়ার সহযোগিতার সুযোগ রয়েছে বলে উল্লেখ করেন। তিনি বলেন, সরকারের তথ্যপ্রযুক্তি এবং বিনিয়োগ বান্ধব নীতির ফলে বাংলাদেশে বিনিয়োগ অত্যন্ত লাভ জনক। সরকারের বিনিয়োগ বান্ধব নীতির সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশে বিনিয়োগের জন্য রাশিয়ার প্রতি আহ্বান জানান।

রাশিয়ার রাষ্ট্রদূত, টেলিকম ডিজিটাল প্রযুক্তিসহ উন্নয়নের প্রতিটি সূচকে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করে বলেন, এই অগ্রগতিতে রাশিয়া সবচেয়ে বেশী খুশী। [ বাসস ]
share on